বার্সায় অভিষেকেই জ্বলে উঠলেন ব্রাজিলিয়ান তারকা

৪০ মিলিয়ন ইউরোতে কাতালানদের দলে এসেও মূল একাদশে জায়গা পাননি।তাকে নিয়ে অসন্তুষ্টির শেষ ছিল না বার্সেলোনা সমর্থকদের মনে। তবে পাউলিনহো একবারও অভিযোগ করেননি। অপেক্ষায় ছিলেন সুযোগের। শনিবার মিলেছে সেই সুযোগ। গেটাফের মাঠে পিছিয়ে পড়ার পর তার গোলেই জয় পেয়েছে বার্সেলোনা। ডেনিশ সুয়ারেজের সমতাসূচক গোলের পর পাউলিনহোর অভিষেক গোলে ২-১ ব্যবধানে জয় পেয়েছে ভালভার্দের ছাত্ররা।

এই জয়ে লা লিগায় প্রথম চার ম্যাচেই অপরাজিত আর্নেস্টো ভালভার্দে। ১২ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট টেবিলের শীর্ষেই। আগের তিন ম্যাচে সাত গোল করা মেসি এদিন গোল না পেলেও তার পাস থেকেই দলের জয়সূচক গোলটি করেছেন পাউলিনহো।

ঘরের মাঠে প্রথম ২০ মিনিট বার্সা রক্ষণের বেশ ভালোই পরীক্ষা নিয়েছে গেটাফে। ম্যাচের ১৬ মিনিটে স্বাগতিকদের গাকু শিভাসাকির শট ডেম্বেলের গায়ে লেগে দিক পরিবর্তন করলে সে যাত্রায় রক্ষা পায় বার্সা।

১ম হাফের ২৯ মিনিটে বার্সার হয়ে তৃতীয় ম্যাচেই চোটে পড়েন উসমানে ডেম্বেলে। তার পরিবর্তে মাঠে নামেন জেরার্ড দেলেফেউ। ম্যাচের ৩৯ মিনিটে বার্সাকে স্তম্ভিত করে গোল আদায় করে নিয়েছে গেটাফে। বারজারার বাতাসে ভেসে ক্রস মাটিতে পড়ার আগেই রকেট গতির শটে বার্সার জালে জড়িয়ে দেন স্বাগতিকদের জাপানী ফরোয়ার্ড গাকু শিভাসাকি।

বার্সাও সুযোগ পেয়েছে সমতায় ফেরার। প্রথমার্ধের অতিরিক্ত দুই মিনিটের সময়ে ২৫ গজ দূর থেকে মেসির আগুনে গোলা শট গেটাফে গোলরক্ষক ফিরিয়ে দিলে পিছিয়ে থেকেই বিরতি যেতে হয়েছে বার্সাকে।

বার্সা সমতায় ফিরেছে ৬২ মিনিটে। ডি-বক্সের ভেতর থেকে সার্জিও রবের্তোর পাস গেটাফে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে কাতালানদের মধ্যে স্বস্তির বাতাস বইয়ে দেন মিডফিল্ডার ডেনিশ সুয়ারেজ।

সমতায় ফিরে ব্যবধান বাড়ানোর আশায় গেটাফে রক্ষণে জোর আক্রমণ চালিয়েও বারবার ব্যর্থ হয়েছ বার্সা। অন্যপ্রান্তে ৮০ মিনিটে গোলের সহজ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হয়েছে গেটাফে।

ম্যাচের ৭৭ মিনিটে ইভান রাকিতেচের বদলি হিসেবে মাঠে নেমে দলকে জয় সূচক গোলটি এনে দিয়েছেন পাউলিনহো। অধিনায়ক মেসির ডিফেন্সচেরা পাসে ডিফেন্ডারদের বোকা বানিয়ে গেটাফের জালে বল জড়িয়ে দেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

x

Check Also

সমকামিতা ইস্যুতে বলি তারকাদের তোপের মুখে রবিশঙ্কর

‘সমকামিতা এক ধরনের প্রবণতা। এটা চিরস্থায়ী নয়।’ এমন কথায় তোপের মুখে পড়লেন শ্রী শ্রী রবিশঙ্কর। ...