বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির ত্রাণ বিতরনকালে মাওলানা নূরী অবিলম্বে রোহিঙ্গা মুসলিমদের ফিরিয়ে নিয়ে তাদের মানবাধিকার প্রতিষ্ঠা করতে হবে

রোহিঙ্গা শরনার্থীদের মাঝে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির পক্ষ হতে ত্রাণ বিতরন করছেন সমিতির চট্টগ্রাাম বিভাগীয় নেতৃবৃন্দ। গতকাল শনিবার সারাদিন মিয়ানমার সেনা বাহিনী ও বৌদ্ধাদের জুলুমে স্বীকার হয়ে বাংলাদেশে আগত মুসলিমদের মাঝে নগদ অর্থ, কাপড় ইত্যাদি বিতরণ করা হয়। এসব ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান টেকনাফ উপজেলার হ্নীলা আলী খালি গ্রামে জাতীয় ঈমাম সমিতি চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক মাওলানা মুফতি ফারুক ছিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন নগর কমিটির সহ সভাপতি মাওলানা মামুনুর রশিদ নুরী, নগর সাংগঠনিক সম্পাাদক মুফতি মাওলানা হাফেজ মুহাম্মদ ইসহাক, চট্টগ্রাম জেলা কমিটির সম্পাদক মাওঃ সোলাইমান, সাংবাদিক আখতার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন হোয়াইক্যং ইউনিয়নের চেয়ারম্যন অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী। এ সময় উপস্থিতিদের উদ্দেশ্যে বক্তব্য দান কালে সমিতির সহসভাপতি মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, মিয়ানমার সরকার পরিকল্পিতভাবে মুসলিমদের উচ্ছে, হত্যা ও জুলুমের মাধ্যমে মুসলিম জাতিকে মিয়ানমার থেকে বিতাড়িত করার স্বপ্ন দেখছে। তিনি বলেন, পৃথিবীতে একজন মুসলিম জীবিত থাকতেও তা হতে দেয়া হবে না। বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে কিন্তু যথাসময়ে তাদেরকে তাদের দেশে ফেরত পাঠানো হবে। মুসলিমদেরকে তাদের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে তাদের নাগরিকত্ব প্রদান করতে হবে। তিনি মিয়ানমারে তাদের নাগরিক হত্যার দায়ে মিয়ানমার সরকার ও আংসান সুচীকে আর্ন্তজাতিক আদালতে বিচারের মুখমোখি করার জন্য জাতি সংঘের প্রতি আহবান জানান।

x

Check Also

নাফ নদীতে মানবতার লাশ ভাসছে —আল্লামা নূরী

বাংলাদেশ মসজিদ মিশন চট্টগ্রাম মহানগরীর পক্ষ হতে মিয়ানমারের রাখাইন রাজ্যে ইতিহাসের সবচেয়ে বর্বরতম হত্যাযজ্ঞ ও ...