ছাত্রসেনা বক্সিরহাট শাখার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে

অদ্য ১৬ সেপ্টেম্বর শনিবার সকাল ১১ ঘটিকায় বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কোতোয়ালী থানা, ৩৫নং বক্সিরহাট ওয়ার্ড শাখা মায়ানমার রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা-নির্যাতন বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নোমান কলেজস্থ ইমাম আলী জামে মসজিদ থেকে শুরু হয়ে বশিরুজ্জামান চত্বরে সংগঠনের সভাপতি আব্দুল্লাহ্ মোহাম্মদ নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হিজরী নববর্ষ উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান মাষ্টার আবুল হোসাইন। উদ্ধোধক ছিলেন ইমাম আলি জামে মসজিদের খতিব মুফতি কাজি শাকের আহমদ চৌধুরী। প্রধান বক্তা ছিলেন কোতোয়ালী সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা মাহবুবুর রহমান বাহার। বিশেষ অতিথি ছিলেন খাজা গরীভে নেওয়াজ কর্মকর্তা আবু তাহের, মাওলানা আবু সাঈদ, সাজ্জাদুর রহমান সাব্বির।
প্রধান অতিথি মাস্টার আবুল হোসাইন বলেন- ইতোপূর্বে সেদেশের রাষ্ট্রীয় বাহিনী কর্তক রোহিঙ্গাকে হত্যার কথা স্বীকার করলেও প্রকৃত পক্ষে নিহতের সংখ্যা অজানা। যাদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। রোহিঙ্গা জনগোষ্ঠী কোন অন্যায় করে থাকলে তাদের প্রচলিত আইন অনুযায়ী বিচার না করে এহেন জঘণ্য হত্যাকান্ড শান্তিকামী মানুষের মনে শংকা সৃষ্টি করেছে। এটি সম্পূর্ণ পরিকল্পিত গণহত্যা এবং মানবাধিকারের প্রতি চরম অবজ্ঞা ছাড়া আর কিছুই হতে পারে না। বিগত কয়েক দশক ধরেই সেদেশের সরকার রোহিঙ্গাদের উপর থেমে থেমে নিপীড়ন চালিয়ে যাচ্ছে।
মোহাম্মদ নুর রায়হান চৌধুরী সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলাসী যুবসেনা ৩৫নং বক্সির হাট ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক যুবনেতা মুহাম্মদ জাকের হোসেন, ছাত্রনেতা মোহাম্মদ মহিউদ্দিন ইকবাল, মোহাম্মদ আমির হোসেন,মোহাম্মদ মহিউদ্দিন সায়েম, মোহাম্মদ মিরাত হোসেন, মোহাম্মদ নাইমুল হক, হাফেজ মোহাম্মদ রিয়াজ হোসেন প্রমূখ।
প্রধান বক্তার বক্তব্যে মাহবুবুর রহমান বাহার বলেন, রাষ্ট্রীয় নির্যাতনের শিকার হয়ে এখন রোহিঙ্গা মুসলমানরা অত্যন্ত দুর্বিষহ জীবন যাপন করছে। নির্মম হত্যাযজ্ঞের বিভিন্ন ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়লে সারা বিশ্ব থেকে এই হত্যাযজ্ঞের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে। কিন্তু দুঃখের বিষয় এখন পর্যন্ত জাতিসংঘ, ওআইসি কিংবা কোন বিশ্ব সম্প্রদায় এই গণহত্যা বন্ধ ও তাদের অধিকার রক্ষায় কোন কার্যকর ভূমিকা রাখেনি। রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সম্প্রদায়ের এহেন নীরব থাকা অত্যন্ত অমানবিক, লজ্জাজনক ও মানবাধিকারের প্রতি চরম পরিহাস বলে স্পষ্ট প্রতীয়মান হচ্ছে।

x

Check Also

চট্টগ্রামের নারী উদ্যোক্তারা অনেক বেশী সংগঠিত,ইপিবি মহা-পরিচালক

প্রধান প্রতিবেদক:চিটাগংডেইলি ডটকম, চট্টগ্রামের নারী উদ্যোক্তারা অনেক বেশী সংগঠিত। সহযোগিতা পেলে তারা রপ্তানিখাতে অবদান রাখতে ...