নাঈমের সেঞ্চুরিতে ভালো অবস্থানে রংপুর

নাঈম ইসলাম যখন উইকেটে এলেন, ২৩ রানে ২ উইকেট হারিয়ে চাপে দল। সেখান থেকে কি দুর্দান্ত এক সেঞ্চুরিই না করলেন ৩০ বছর বয়সী এ ব্যাটসম্যান।

ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিনে খুলনায় রংপুর বিভাগের হয়ে খুলনার বিপক্ষে তিন অঙ্ক ছুঁয়েছে নাঈমের ব্যাট। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ২২ নম্বর সেঞ্চুরি।

বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে তার ওপরে আছেন কেবল তুষার ইমরান (২৩ সেঞ্চুরি)। আর নাঈমের এ অনাবদ্য সেঞ্চুরিতে প্রথম দিন শেষে ভালো অবস্থানে আছে রংপুর।

সকালে টস জিতে খুলনা রংপুরকে ব্যাটিংয়ে পাঠায়। খেলার শুরুতে দ্রুত তুলে নেন রংপুরের দুই উইকেট। কিন্তু ওপেনার সায়মুনের হাফসেঞ্চুরি ও নাঈমের হার না মানা সেঞ্চুরিতে ভর করে দিনের শেষে ৬ উইকেটে ৩২৫ রান তোলে রংপুর।

খুলনার হয়ে আল-আমিন ও আব্দুর রাজ্জাক তিনটি করে উইকেট নিয়েছেন।

এদিকে লিগের উদ্বোধনী দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। ঘরোয়া ক্রিকেট মৌসুমের প্রথম সেঞ্চুরিটিও এল আশরাফুলের ব্যাট থেকে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ঢাকা মেট্রোর হয়ে সেঞ্চুরি তুলে নিয়েছে জাতীয় দলের সাবেক এ অধিনায়ক। চার বছর পর প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরির স্বাদ পেলেন আশরাফুল। তার এই সেঞ্চুরিতে ভর করে চট্টগ্রামের বিপক্ষে ৫ উইকেটে ২৫৭ রান করেছে ঢাকা মেট্রো।

চট্টগ্রামের হয়ে মেহেদি হাসান রানা ও সাখাওয়াত হোসেন দুইটি করে উইকেট পেয়েছেন। অপর উইকেটটি পেয়েছেন বেলাল হোসেন।

এদিকে রাজশাহীতে অনুষ্ঠিত সিলেট ও রাজশাহীর মধ্যকার ম্যাচটি বৃষ্টি বাঁধার কারণে মাত্র ৩১ ওভার হয়েছে। সিলেট ৩১ ওভার ব্যাট করে এক উইকেট হারিয়ে তুলেছে ৬৩ রান। রাজশাহীর হয়ে একমাত্র উইকেটটি পেয়েছেন সাকলাইন সজিব।

তবে কক্সবাজারে আউটফিল্ড ভেজা থাকায় ঢাকা ও বরিশাল বিভাগের মধ্যকার প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়েছে। বেলা ৩টা ৩০ মিনিটে ম্যাচ অফিসিয়ালরা খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। এরপর দুই দলের ক্রিকেটাররা মাঠ ছাড়েন।

x

Check Also

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের শক্তিশালী দল ঘোষণা

২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে ইংল্যান্ডের বিপক্ষে অগ্নিপরীক্ষা দিতে হবে ক্রিস গেইলসহ তারকাসমৃদ্ধ সফরকারী ওয়েস্ট ...