চট্রগ্রাম থেকেই ফ্যাসিবাদ সরকার পতন আন্দোলনের ডাক, মাহমুদুর রহমান ”আমার দেশ সহ সকল বন্ধ মিডিয়া খুলে দিন”

প্রশাসন বিএনপির ত্রান বিতরণ করতে না দেয়ায় তীব্র প্রতিবাদ জানান ……!
হোসেন বাবলা,চট্রগ্রাম১৬সেপ্টেম্বরঃ
দৈনিক আমার দেশ সহ সকলবন্ধ মিডিয়া খুলে দেয়ার দাবিতে চট্রগ্রাম প্রেসক্লাবের সামনে শত নাগরিক ফোরাম ও আমার দেশ পরিবারের যৌথ আয়োজনে ১৬ সেপ্টেম্বরর শনিবার বিকেলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- দৈনিক আমার দেশ সম্পাদক ও প্রকাশক প্রকৌশলী মাহমুদুর রহমান। তিনি বলেন,বর্তমান সরকার ফ্যাসিবাদী আচরণ করে আমার দেশসহ আরো বেশ কয়েকটি মিডিয়া প্রতিষ্ঠান বন্ধ করে সংবাদ পত্রের স্বাধীণতা হনন করেছে।
আমরা পূনরায় ৭১’র’মতো সর্বক্ষেত্রে স্বাধীনতা চাই। এই প্রধানমন্ত্রি শেখ হাসিনা দিল্লীর হুকুমেই দেশ পরিচালনা করে পাশর্র্^বর্তী দ্বীপের দেশ বার্মার হুংকারে পর্যন্ত সঠিকভাবে ক’টনৈতিক জবাব না দিতে পেরে অবশেষে বিশাল রোহিঙ্গা জনগোষ্টির চাপ বহন করছেন।কারণ দিল্লির ঘোষনা পেয়েই তিনি এই অন্যায় আচারন করছেন বলে জানান। আর চির দিন অন্যায় রীতি-নীতি ও অনুশাসন চলে না।তিনি জোর দিয়েই বলেছেন,৭১ যেভাবে দিল্লীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধ ঘোষনা করে ছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ,ঠিক তেমনি আবারো তীব্র আন্দোলনের মাধ্যমে বহুদিনের ক্ষমতায় আসীন থাকার চিন্তা মগ্ন দিল্লী মার্কা আঃলীগ সরকার পতন আন্দোলনের ডাক এই বীর চট্রলা থেকেই ঘোষনা আসবে বলে তিনি জানান।
শেষে বক্তব্যে তিনি এ সমাবেশের মাধ্যমে জাতি সংঘ কে রোহিঙ্গায় দ্রুত শান্তি ফিরে আন্তে জোর দাবি তুলেন এবং রোহিঙ্গা মুসলিম নিধনের প্রতিরোধে সকল সহযোগি রাষ্ট্র কে এগিয়ে আসার আহবান করে এবং প্রশাসন কক্সবাজার-টেকনাফ,উখিয়ায় জেলার বিএনপির ত্রান বিতরণ করতে না দেয়ায় তীব্র প্রতিবাদ জানান।
এসময় সংহতি জানিয়ে আরো বক্তব্য রাখেন-নগর বিএনপির সভাপতি ডাঃ শাহদাত হোসেন,সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সাঃ সম্পাদক এম.এ বকর, আমার দেশ ব্যুরো চীফ জাহিদুল করিম কচি,ড্যাব-সভাপতি ডাঃ খুরশিদ জামিল,বিশিষ্ট লেখক ও প্রবীন সাংবাদিক সৈয়দ আবদাল আহম্মেদ,পত্রিকার নির্বাহি সম্পাদক-শরীফ আহম্মদ,সিটি এডিটর এম.আব্দুল্লাহ,মেট্রোপলিটন সাংবাদিক ইউঃ সাঃসম্পাদক মোঃ শাহনেওয়াজ ,এ্যাবের সভাপতি জানে আলম সেলিম, আইনজীবি ফোরামের সভাপতি-এডঃ দেলোয়ার হোসেন, আমার দেশ পাঠক ফোরামের সভাপতি এডঃ মোরশেদ রাহাত,প্রকৌঃ রিয়াজুল ইসলাম রিজু ।
এছাড়া আরো উপস্থিত ছিলেন- নগর বিএনপির সহ সভাপতি এম.এ আজিজ, সাবেক ক্রীড়া সম্পাদক জাবেদ আনসারী, মহিলা দল নেত্রী মনি, জেলী চৌধুরী,জেসমিন খানম,মাহমুদা বেগম ঝর্না, যুবদল নেতা কাজী বেলাল, শামসু ,ছাত্রদল সভাপতি গাজী সিরাজ, বেলায়ত হোমেন বুলুু ,জসিম উদ্দিন,স্বেচ্ছা সেবক দল নেতা খাজা আহম্মদ,কেন্দ্রিয় নেতা মোঃ ইসকান্দর মির্জা সহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের শত শত নেতৃবৃন্দ।মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল জামালখান রোড হয়ে চেরাগীপাড় ঘুওে প্রেসক্লাব চত্তরে এসে শেষ হয়।

x

Check Also

শ্রীশ্রী ঠাকুরের বংশাবর্তাংশ জীবনদ্যুতি ভট্টাচার্য্য, পশু সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ ও এড. রানা দাশ গুপ্ত

  চট্টগ্রাম জেলা সৎসঙ্গের উদ্যোগে শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আবির্ভাব মহোৎসব উপলক্ষে আয়োজিত মহতী ধর্মসভায় শ্রীশ্রী ঠাকুরের ...