এক মঞ্চে গাইবেন সাবিনা-বন্যা

বাংলা ভাষার শুদ্ধ উচ্চারণ, বানান ও ব্যাকরণের সঠিক ব্যবহার ছড়িয়ে দিতে অনুষ্ঠিত হচ্ছে মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘বাংলাবিদ ২০১৭’। শুক্রবার এ প্রতিযোগিতার মহোৎসব অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

৩৫ হাজার প্রতিযোগী থেকে সর্বশেষ টিকে থাকা ছয়জন প্রতিযোগীকে নিয়েই এ আয়োজন। সেই আয়োজনের মঞ্চে রবীন্দ্রসংগীত ‘আগুনের পরশমণি’ পরিবেশন করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা। গাইবেন বাংলা গানের কোকিল সাবিনা ইয়াসমিন।

‘বাংলাবিদ’র পরিচালক তাহের শিপন জানান, মহোৎসবে থাকবে নানা চমক। এরই ধারাবাহিকতায় থাকবে বাংলা নিয়ে নানা গেম শো রাউন্ড। বাংলাভাষাকে সমৃদ্ধ করেছে নানা ধরনের দেশাত্মবোধক গান। সেই রকম একটি গান ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’ পরিবেশন করবেন সাবিনা ইয়াসমিন।’

অনুষ্ঠানটি ওই দিন সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। প্রতিযোগিতার মূল বিচারক হিসেবে আছেন অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কথাসাহিত্যিক আনিসুল হক ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। ‘বাংলাবিদ’ উপস্থাপনা করবেন খায়রুল বাশার।

শীর্ষস্থান অধিকারী প্রতিযোগী পাবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী পাবে যথাক্রমে ৩ লাখ টাকা ও ২ লাখ টাকার মেধাবৃত্তি। প্রথম ১০ জন প্রতিযোগী পাবে ৫০ হাজার টাকার সমমূল্যের ১টি ল্যাপটপ ও ব্যক্তিগত লাইব্রেরি গড়ে তোলার জন্য বাংলা বই ও একটি করে বইয়ের আলমারি।

সেরা ছয় প্রতিযোগী হলেন- সোয়েব আনিয়াদ খান তুর্য (পাবনা), সিরাজুল আরিফিন (খুলনা), রাইসা সালসাবিল (লক্ষ্মীপুর), নুসরাত সায়েম (ঢাকা), প্রতীক পনতীম (সিলেট) ও সমর্পন বিশ্বাস (খুলনা)।

x

Check Also

ওয়ানডে লিগ শুরু করবে আইসিসি

ভারত-অস্ট্রেলিয়া চলতি সিরিজই সম্ভবত শেষ পাঁচ ওয়ানডে সিরিজ৷ এমনই ইঙ্গিত দিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ একজিকিউটিভ ...