রোহিঙ্গাদের জন্য ত্রাণ সামগ্রী পাঠিয়েছে ভারত….! ভারতীয় হাই কমিশনার কাছ থেকে ত্রাণগ্রহন করেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : ১৪ সেপ্টেম্বর

বৃহস্প্রতিবার দুপুরে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতীয় ত্রাণ নিয়ে আসা সি-১৭ বিমানটি অবতরণ করে বাংলাদেশে রোহিঙ্গাদের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে । মিয়াানমারে সেনাবাহিনীর হাতে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ত্রাণসামগ্রী পাঠিয়েছে প্রতিবেশী দেশ ভারত। ।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্শবর্ধন শ্রিংলার কাছ থেকে ত্রাণ সামগ্রী গ্রহন করেন আওয়ামীলীগের সাঃ সম্পদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান শিকদার, বিমানবন্দর উইজিং কমান্ডার রিয়াজুল কবির।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্শবর্ধন শ্রিংলা বলেন, মোট ৭ হাজার টন ত্রাণ সামগ্রী পাটাচ্ছে ভারত। প্রথম দফায় আজ ৫৩ টন আনা হয়েছে। বাকি ত্রান ক্রমাণয়ে জাহাজ ও বিমানে আনা হবে। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল,ডাল, লবণ, বিস্কুট, গুড়ো দুধ, সাবান নুডুলস, মশারি ও তেল। প্রতিজন কে ১৫ কেজির প্যাকেট দেওয়া হবে ।

এর আগে সকালে মরক্কোর ১৪ টন ত্রাণ সামগ্রী বিমানবন্দরে পৌঁছায়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল ৭০ পিস তাঁবু, ১ হাজার পিস কম্বল, ৫০০ পিস ঔষধ, গুড়ো দুধ ২ টন, মেট্রেস ১ টন এবং ৪ টন চাল। চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে এই সব ত্রান সামগ্রী গ্রহণ করা হয় ।

x

Check Also

চট্টগ্রামের নারী উদ্যোক্তারা অনেক বেশী সংগঠিত,ইপিবি মহা-পরিচালক

প্রধান প্রতিবেদক:চিটাগংডেইলি ডটকম, চট্টগ্রামের নারী উদ্যোক্তারা অনেক বেশী সংগঠিত। সহযোগিতা পেলে তারা রপ্তানিখাতে অবদান রাখতে ...