রোহিঙ্গাদের জন্য ছাত্রসেনা বক্সির হাট ওয়ার্ড শাখার ত্রাণ প্রদান

রোহিঙ্গা মুসলিমদের জন্য আহলে সুন্নাতের ত্রাণ তহবিলে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কোতোয়ালী থানা ৩৫নং বক্সির হাট ওয়ার্ড শাখার উদ্যোগে অদ্য ১২ সেপ্টেম্বর সকাল ১০ টায় রাজাখালীস্থ কার্যালয়ে রোহিঙ্গা নির্যাতিত ও নিপীড়িত, অসহায় মানুষের জন্য ছাত্রসেনা কোতোয়ালী পরিষদে ত্রাণ প্রদান ও আলোচনা সভা সংগঠনের সভাপতি আবদুল্লাহ মুহাম্মদ নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
উক্ত ত্রাণ প্রদান কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাকলিয়া থানার সদস্য সচিব মুহাম্মদ আব্দুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কোতোয়ালী থানার সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ মহিউদ্দিন ক্বাদেরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী যুবসেনা ৩৫নং বক্সির হাট ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক যুবনেতা মোঃ জাকির হোসেন। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কোতোয়ালী থানার সাধারণ সম্পাদক ছাত্রনেতা মুহাম্মদ তৌহিদুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ আব্দুর রহমান বলেন, মিয়ানমারের নির্যাতিত ও বিতাড়িত রোহিঙ্গা জনগোষ্ঠী অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবনযাপন করতেছে। এ অসহায় মানুষদের সহায়তা প্রদান প্রত্যেক মানবতাবাদী মানুষের একান্ত দায়িত্ব ও কর্তব্য। তাদের নাগরিকত্ব ফিরিয়ে দিতে বিশ্ববাসীকে সোচ্চার হতে হবে।
প্রধান বক্তার বক্তব্যে মহিউদ্দিন ক্বাদেরী বলেন, মিয়ানমারের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের শতাব্দীর নিকৃষ্টতম গণহত্যা চলছে। জাতিগত এ গণহত্যা থেকে বাঁচতে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রতি মানবিক আচরণ ও সহায়তা করা প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য। অনাহারে-অর্ধাহারে এ রোহিঙ্গা জনগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় অবস্থায় আছেন। মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার পূর্ব পর্যন্ত তাদের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসতে হবে।
সাধারণ সম্পাদক মুহাম্মদ নুর রায়হান চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুহাম্মদ আমির হোসেন সোহেল, মুহাম্মদ মহিউদ্দিন সায়েম, মুহাম্মদ নাঈমুল হক, মুহাম্মদ আল মারূপ প্রমুখ। উল্লেখ্য-আগামী ১৪ সেপ্টেম্বর কক্সবাজার উখিয়া ও টেকনাফে প্রায় ৫০ ট্রাক ত্রাণ নিয়ে অসহায় রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ বিতরণ করবেন আহলে সুন্নাত ওয়াল জমা’আত সমন্বয় কমিটি।

x

Check Also

দক্ষিণ জেলার সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিনের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত

দক্ষিণ জেলা প্রতিনিধিঃ২২নভেম্বর নাছির স্মৃতি সংসদ :নাছির স্মৃতি সংসদের উদ্যোগে খতমে কোরআন, দোয়া মাহফিল ও ...