রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আজ উখিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (মঙ্গলবার) রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে আসছেন।  তিনি সকাল ১০টায় কক্সবাজার বিমান বন্দরে পৌঁছাবেন।  পরে সাড়ে ১০টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির পরিদর্শন করতে যাবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।  কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে এটাই প্রধানমন্ত্রীর প্রথম সফর।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে যেন আলোর দিশা দেখছেন মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা শরণার্থীরা।  সংকট উত্তরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই অভিভাবক ভাবছেন তারা।  অং সান সু চি রোহিঙ্গাদের সঙ্গে কোনো আলোচনা নয় বলে যে ঘোষণা দিয়েছেন, তাতে ক্ষুব্ধ বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা।

বালুখালী ক্যাম্পে অবস্থানকারী নুরুল বশর (৪৫) নামে এক রোহিঙ্গা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সংকট নিরসনে কাজ করবেন বলে বিশ্বাস করি।  আমরা নিজ দেশে যেতে চাই। ‘

গত ২৫ আগস্ট থেকে মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন শুরুর পর এখন পর্যন্ত রাখাইন প্রদেশের তিন লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গণমাধ্যমকে জানিয়েছেন, নতুন-পুরাতন মিলে বাংলাদেশে ৭ লাখ রোহিঙ্গা রয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমদসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা কক্সবাজারের উখিয়ায় এসে পৌঁছেছেন এবং কুতুপালং ক্যাম্প এলাকা পরিদর্শন করেছেন।

x

Check Also

সিইউজে সভাপতিকে হত্যা চেষ্টায়: প্রতিবাদ ও বিক্ষুভ সমাবেশ মানববন্ধন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি ও পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চৌধুরীকে হত্যার প্রচেষ্টার ঘটনায় গ্রেফতার ...