শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে-বন্দর পতেঙ্গা -ইপিজেডে


প্রেস বিজ্ঞপ্তী:২৩আগস্টঃ
জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালনে বন্দর নগরীর সমগ্র মহানগর সহ বন্দর পতেঙ্গা -ইপিজেডে ব্যাপক কর্মসূচির ম্যধ্য দিয়ে বিভিন্ন সংগঠন উদযাপন করেছে ।
১৫আগস্ট জাতীয় শোক দিবসে পালনে নাজির পাড়ায় পতেঙ্গা আইডিয়াল স্কুলের ছাত্র-ছাত্রী ও শিক্ষকের শোকর্যােলি,আলোচা সভা পুরস্কার প্রদান এবং বিশেষ দোয়া মাহফিল ,তাবরুক বিতরণ কর্মসূচি পালন মঙ্গলবার সকালে প্রধান শিক্ষক মোঃ ওমর ফারুক জয়ের সভাপতিত্বে সম্পন্ন হয় ।
অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যক্ষ এস.এম দিদারুল আলম,মহিলা কাউন্সিলর শাহীনুর বেগম,সভাপতি-মোঃসাহাবুদ্দিন চৌধুরী,রাজনীতিবিদ –সমাজ সেবক ওয়াহিদুল আলম মাষ্টার, স্কুলের সদস্য সাংবাদিক মুহাম্মদ বাবুল হোসেন বাবলা,মাওঃ মুহাম্মদ মোজাম্মেল হক,শিক্ষীকা সাবরিনা জাহান,সোনিয়া আক্তারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ ।
হিউম্যান রাইটস অফ বাংলাদেশ ফাউন্ডেশন জেলা কমিটি: জাতীয় শোক দিবস পালনে ইউনিটি ফর ইউনির্ভাস হিউম্যান রাইটস অফ বাংলাদেশ ফাউন্ডেশনের জেলা অফিসের কায্যলয়ে ১৫আগস্ট জাতীয় শোক দিবসে পালনে বিশেষ দোয়া মাহফিল এবং আলোচনা সভা কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান হাজী শফিকুল আলমের সভাপতি্ত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন-কেন্দ্রিয় যুগ্ন সচিব ও জেলা কমিটির সিনিয়র সদস্য মোঃ কবির হোসেন।আরো বক্তব্য রাখেন-যুগ্ন সচিব মোঃ হাসান উদ্দিন ভুইয়া,জেলা কমিটির ভাইস চেয়ারম্যান- মোঃ সাহাবুদ্দীন,সম্মানিত অতিথি- মোঃ জসিম উদ্দিন দুলাল,বিশিষ্ট সংগঠকও সাংবাদিক বাবুল হোসেন বাবলা,সদস্য নুর মোহাম্মদ,সাব্বির হোসেন,মহিলা সম্পাদিকা-নাছিমা কবির,মোঃ জিয়াউল হক জিয়া,মোঃ হারুণ,আক্তার হোসেন, নাহিদা আক্তার,মোঃ ফরিদ উদ্দিন প্রমুখ ।
এছাড়া কর্মসূচিতে বেপজা (কর্নফুলী )ইপিজেড গেইটে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত বিশাল বিল বোর্ড প্রদর্শন, ব্যারিস্টার কলেজ ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতীকি ছবিতে মাল্যদান, পতেঙ্গায় এমপি লতিফের ঢেউ টিন বিরতণ ,৪০নং ওয়ার্ড চসিক কাউন্সিলর হাজী জয়নার আবেদীন ও মহিলা কাউন্সিলর শাহীনুরের মানববন্ধন, সাবেক কমিশনার ও আঃলীগ সভাপতি হাজী আব্দুল বারেকের শোক সভা,৩৯নং ওয়ার্ডে আঃলীগ সাঃসম্পাদক হাজী শফিউল আলমের নেতৃত্বে মানববন্ধন,তালতলাস্থ দঃ হালিশহর উচ্চ বিদ্যালয়ে উপস্থিত বক্তৃতা,কুইজ সাঃ জ্ঞানের প্রতিযোগিতা এবং শোকসভা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্টানে পরিচালনা কমিটির সভাপতি সেলিম আফজল প্রধান অতিথির বক্তব্য রাখেন।
দিবসে বিভিন্ন্ সংগঠন জাতির জনকের বিদেহী আত্মার শান্তি কামনায়ে বিশেষ দোয়া মাহফিল এবং তাবরুক বিতরণ কর্মসূচি পালন করেন। এসব অনুষ্ঠানে বক্তারা বলেন, যার জ্ন্ম না হলে এই স্বাধীন হতে না থাকেই এই দেশের কিছু দূষকৃতকারীরা জগন্যভাবে হত্যা করে বাঙ্গালী জাতি কে বিশ্বে কলংকৃত করেছে।তাই আজ গোটা জাতি”কাদোঁ বাঙ্গালি কাদোঁ”এই স্লোগানে মহান নেতা কে শ্রদ্ধা জানাচ্ছেন।

x

Check Also

বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদ শ্রদ্ধা নিবেদনে অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন

ডেক্স রিপোট:১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে চিটাগং অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের এবং অনলাইন পত্রিকা ক্রাইম ...