পতেঙ্গার স্টীল মিল-কাটগর এবং ইপিজেডের সল্টগোলা হাটে গরু আসছে… কুষ্টিয়া চাপাইনবাবগঞ্চ বগুড়া সহ প্রতন্ত অঞ্চল থেকে

আসছে গরু -নামছে গরু, যাচ্ছেও মানুষ…..!

হোসেন বাবলা:২২আগস্ট

সামনে পবিত্র কোরবাণীর ঈদ কে লক্ষ্য করে দেশের বিভিন্ন অঞ্চল থেকে গরু-ছাগল, মহিষ( পশু) আসতে শুরু করেছে।নগরীর ঐতিহ্যবাহী পতেঙ্গার স্টীল মিল-কাটগড় এবং ইপিজেডের সল্টগোলা অস্থায়ী পশুর হাট(সিমেন্ট ক্রসিং হতে মহাজানঘাটা,র‌্যাব ৭ গলির মুখ )পর্যন্ত রাস্তার দুই পাশে বাশেঁর খুটি স্থাপন করে এই হাট গুলু চসিক ইজারা দেন বলে জানা গেছে ।

তবে এই অঞ্চলের অত্যাধিক পুরাতন হাট ইসলামীয়া হাট(কমল মহাজন) প্রকাশ কইল্লার হাটি টি নানাবিদ কারণে বসছে বলে জানা যায়, তবে চসিক ইজারাদার কমিটি সূত্রে এবারও হাটটি প্রায় ৭১হাজার টাকা ধরে কোন এক ব্যাক্তি ইজারা নিলেও বিশেষ কোন এক অদৃশ্য কারণে এই হাটে গত বার ওকোন পশু যায় নি এবার না যাওয়ার সুস্পস্ট লক্ষন দেখা গেছে। কেন না এখনো গরু -ছাগল রাখার জন্য ইজারাদার কর্তৃপক্ষ কোন ব্যবস্থা সেখানে করেন নি। বিষয়টি নিয়ে অভিজ্ঞ মহল উদ্বোগ প্রকাশও করছেন…..!
আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত দেশের কুষ্টিয়া চাপাইনবাবগঞ্চ বগুড়া সহ প্রতন্ত অঞ্চল থেকে কিছু গরু-ছাগল আসতে দেখা গেলও তা গত বছরের তুলনাই খুবই নঘন্য। হাট ইজারাদার কর্তৃপক্ষর আশা আজ রাত্রের মধ্যেই হাট গুলো জমে উটবেই।গত দুদিনে এই অস্থায়ী হাটগুলোতে কোন বেচা বিক্রি হয়নি । তবে সকাল থেকেই স্থানীয় লোকদের হাটে বিড় জমাতে দেখা গেছে প্রচুর পরিমানে।

x

Check Also

পরিবর্তন চট্টগ্রাম’প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে

নিজস্ব প্রতিনিধি:২৩ন(ভম্বর চট্টগ্রাম বন্দরের লস্কর পদে অবৈধ নিযোগ বাতিলের দাবিতে পরিবর্তন চট্টগ্রাম আজ ২৩নভেম্বর বিকেলে ...