নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে সাংবাদিকদের রাজপথে অবস্থান কর্মসূচি পালন

২০ আগস্ট, ২০১৭ (বাসস) : নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে রাজপথে অবস্থান কর্মসূচি পালন করেছে সাংবাদিক সমাজ।
আজ দুপুরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) যৌথভাবে এই অবস্থান কর্মসূচি পালন করে।
আগামী ২২ আগস্ট বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সংবাদ সম্মেলন করে নবম ওয়েজ বোর্ডে গঠনের দাবি বাস্তবায়নের প্রেক্ষাপট ও দাবি আদায়ের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে অবস্থান কর্মসূচিতে জানানো হয়।
জাতীয় প্রেসক্লাবের সামনের এই অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ।
বক্তব্য রাখেন বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক, সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, ডিইউজে’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী প্রমুখ।
অবস্থান কর্মসূচিতে বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক বলেন, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ ভেঙ্গে গেলে গণতন্ত্রও ভেঙ্গে যাবে। প্রধানমন্ত্রী ঘোষণা দেয়ার পরেও ওয়েজ বোর্ড গঠনে বিলম্ব করে সাংবাদিকদেরকে রাজপথে আন্দোলনে নামাতে বাধ্য করা হচ্ছে। এটা মোটেও শুভকর হবে না বলে তিনি উল্লেখ করেন।
বিএফইউজে’র মহাসচিব বলেন, নবম ওয়েজবোর্ড ঘোষণা প্রেক্ষাপট ও পরবর্তী কর্মসূচি দেয়া হবে।
অবস্থান কর্মসূচিতে নেতৃবৃন্দ বিভিন্ন সংবাদপত্রে সাংবাদিক ছ্াঁটাই বন্ধ ও গণমাধ্যম কর্মীদের বকেয়া বেতন-ভাতা প্রদান করার জন্য দাবি জানান।
নেতৃবৃন্দ অবিলম্বে সংবাদপত্রসহ ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়াকে অন্তর্ভুক্ত করে নবম ওয়েজ বোর্ড ঘোষণা করার জন্য সরকারের কাছে দাবি জানান।

x

Check Also

চট্টগ্রামে স্ত্রী বিরুদ্ধে স্বামীর নজির বিহীন সংবাদ সম্মেলন

(হোসেন বাবলা, ২৩ নভেম্বর:চট্টগ্রাম) চট্টগ্রাম প্রেসক্লাবে বৃহস্পতিবার(২৩নভেম্বর) বিকেল ৩টায় পাচঁলাইশের এক মুসলিম পরিবারে পালক পিতা ...