মেসির বাল্য বন্ধু খেলবেন ভারতের ক্লাবে

আইএসএল-এর দলবদল আপাতত তুঙ্গে। প্রত্যেক দলই দল গুছিয়ে নেয়ার মেজাজে। এটিকে আগেই সই করিয়েছিল রবি কিনের মতো বড় নামকে। পালটা হিসেবে কেরল আবার নিয়ে আসছে দিমিতার বার্বাতোভ, ওয়েস ব্রাউনকে। এফসি গোয়া বার্সেলোনা-বি দলের প্রাক্তন অধিনায়ক সের্জিও জুৎসেকে।

ফুটবলার কেনাবেচার ভরা বাজারে ইউরোপ ফেরত গুরপ্রীত সিংহ সাঁধুকে সই করিয়ে আবার চমকে দিয়েছে বেঙ্গালুরু এফসি। এমন পরিস্থিতিতেই এবার এফসি গোয়া, বেঙ্গালুরু এফসি এবং চেন্নাই এফসির মধ্যে সম্মুখ সমর চলছে। একজন ফুটবলারকে নিয়ে। ইনি ম্যানুয়েল লাঞ্জারোতে। স্প্যানিশ ফুটবলে রীতিমতো পরিচিত নাম লাঞ্জারোতে।

মেসির সঙ্গে বার্সেলোনার লা মাসিয়া অ্যাকাডেমিতে খেলেছেন। লা মাসিয়া একাডেমি থেকে যে কয়েকজন ফুটবলার, বর্হিবিশ্বে নাম করেছেন, তাদের মধ্যে অন্যতম লাঞ্জারোতে। লা মাসিয়ায় খেলার সময়েই লাঞ্জারোতের সঙ্গে খেলেছেন মেসি, জাভি, ইনিয়েস্তার মত তিন কিংবদন্তি। বার্সেলোনা ইয়ুথ প্রোডাক্ট এই লাঞ্জারোতে আপাতত খেলেন জারাগোজায়। বার্সেলোনার ‘বি’, ‘সি’ দুই দলের হয়েই খেলেছেন চার-বছর। অ্যাটলেটিকো মাদ্রিদ (বি), এস্প্যানিওল, এইবার, আলভেজের মতো নামি স্প্যানিশ ক্লাবেও খেলেছেন। এই লাঞ্জারোতেকে নিয়েই এবার কাড়াকাড়ি তিন আইএসএল ফ্র্যাঞ্চাইজির। সূত্রের খবর, চেন্নাই, বেঙ্গালুরু— দুই দক্ষিণী ক্লাব তারকা ফুটবলারকে পাওয়ার দৌঁড়ে থাকলেও, লাঞ্জারোতেকে পাওয়ার ব্যাপারে অনেকটাই এগিয়ে এফসি গোয়া। কয়েকদিনের মধ্যেই সরকারিভাবে এফসি গোয়ার তরফে জানিয়ে দেওয়া হতে পারে নতুন এই চুক্তির ব্যাপারে।

এদিকে, সনি নর্ডির দেশোয়ালি বন্ধু কার্ভান্স বেলফোর্টের জামশেদপুর এফসিতে সই করা প্রায় চূড়ান্ত। আইএসএল পরিবারে নতুন হয়েও জামশেদপুর দলগঠনে চমক দিচ্ছে প্রতিদিনই। গত বছর কেরল ব্লাস্টার্সের হয়ে আইএসএল-এ খেলেছেন বেলফোর্ট। এবার তার গন্তব্য হতে চলেছে জামশেদপুর এফসি। ২৫ বছরের তারকা ফুটবলার জাতীয় দলে নিয়মিত খেলছেন ২০১০ সাল থেকে। সনি নর্দের জাতীয় দলের সতীর্থ এই স্ট্রাইকার ৪০টি ম্যাচে অংশ নিয়ে ১৬টি আন্তর্জাতিক গোলও করে ফেলেছেন। ডজন বঙ্গসন্তানের পাশাপাশি এটিকে-প্রাক্তনী তিরি ও সমীঘ দ্যুতিকে আগেই সই করিয়েছিল জামশেদপুরের নতুন ফ্র্যাঞ্চাইজি। সেকথা প্রথমবার প্রকাশিত হয়েছিল এবেলা.ইন-এই। কেরলের প্রাক্তন কোচ স্টিভ কপেলের সঙ্গে বেলফোর্টের রিইউনিয়ন কেমন ঘটে জামশেদপুরে, সেটাই আপাতত দেখার।

x

Check Also

শিরোপা জয়ের কাছাকাছি বাংলাদেশ…!

ক্রীড়া ডেক্স:২০সেপ্টেম্বর প্রথম ম্যাচে শক্তিশালী ভারতকে হারিয়ে চমকে দিয়েছিল বাংলাদেশ। প্রথমে তিন গোলে পিছিয়ে থেকেও ...