সাবেক বিচারপতি খায়রুল হকের বক্তব্য বিচার বিভাগকে হেয় করেছে ,ডা. শাহাদাত এটা বিচারকদের প্রজাতন্ত্রে পরিণত হয়েছে”

চট্রগ্রাম আদালত প্রতিবেদক:

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ষোড়শ সংশোধনী নিয়ে আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম খায়রুল হক যে বক্তব্য প্রদান করেছেন তা তিনি সাংবিধানিক পদে থেকে বিচার বিভাগকে হেয় করেছে। সাবেক প্রধান বিচারপতি খায়রুল হক বলেছেন, “বাংলাদেশ এখন আর জনগণের প্রজাতন্ত্র নয়, এটা বিচারকদের প্রজাতন্ত্রে পরিণত হয়েছে”। তাঁর বক্তব্যে শুধু বিচার বিভাগের মর্যাদা ও ভাবমূর্তি খুন্ন হয় নাই, সর্বোচ্ছ বিচারালয়কে নিয়ে কটাক্ষ করে বলা হয়েছে তা আদালত অবমাননাকর। তিনি এই অবৈধ সরকারের এজান্ডা বাস্তবায়ন করতেই এই বক্তব্য দিয়েছেন। তিনি আইন কমিশনের মত একটি দায়িত্বশীল পদে থেকে এমন বক্তব্য দিতে পারেন না। তাই উক্ত বক্তব্যে আইন কমিশন থেকে পদত্যাগ করা উচিত।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, এ.বি.এম খায়রুল হকের সময় যেসব রায় দিয়েছিলেন, তা গণতন্ত্রকে ক্ষতিগ্রস্থ করেছে। ৫ম, ৭ম ও ১৩তম সংশোধনী বাতিলের ফলে দেশে তাঁর যে সাংবিধানিক ও রাজনৈতিক সংকট তৈরি হয়েছে তা এদেশের মানুষের অজানা নয়। একজন আইন কমিশনের মত গুরুত্বপূর্ণ পদে থেকে এবং সাবেক বিচারপতি হয়ে যে বক্তব্য প্রদান করেছে তা আজ পুরো জাতিকে হতাশ করেছে।
তিনি অদ্য দুপুরে মহানগর দায়রা জজ আদালতে কোতোয়ালী থানায় ৩৯(৫)১২ এর ৫৫/১৭ বিশেষ ট্রাইবুনালের একটি মামলায় হাজিরা শেষে সাংবাদিক সাথে আলাপ কালে উপরোক্ত ব্যক্তব্য রাখেন।

এসময় আইনজীবিদের মধ্যে উপস্থিত ছিলেন, এডভোকেট আব্দুস সাত্তার সরোয়ার, এডভোকেট সিরাজুল ইসলাম, এডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ, এডভোকেট নেজাম উদ্দীন, এডভোকেট আব্দুল মান্নান, এডভোকেট মাশরুরা বেগম মেরী, এডভোকেট আলাউদ্দীন, এডভোকেট মাহমুদুল আলম মারুফ, এডভোকেট কামরুল ইসলাম প্রমুখ।

x

Check Also

বিজয় নগর বাসী কে বরাদ্ধকৃত ভূমির রেজিং প্রদানের দাবিতে গণসমাবেশ

নিজস্ব প্রতিবেদক:১৫ডিসেম্বর শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর সম্প্রসারণ প্রকল্পের আওতায় বিজন নগর পূর্নবাসন প্রকল্পে ভুমি ...