সাংবাদিকদের সাথে অশোভন আচরণ জেলা প্রশাসকের -প্রতিবাদ করেছে চট্রগ্রামের সকল সাংবাদিকক ‘আইনশৃঙ্খলা কমিটি’র সভায় দাওয়াত দিয়ে সাংবাদিকদের বের করে দিয়েছেন ডিসি

নিজস্ব প্রতিবেদকঃ১১আগষ্ট/চট্রগ্রাম
চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী দাওয়াত দিয়ে নিয়ে গিয়ে সাংবাদিকদের বের করে দিয়েছেন । ১০আগষ্ট বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ‘আইনশৃঙ্খলা কমিটি’র সভায় এ ঘটনা ঘটে। এরআগে গত বুধবার রাতে জেলা প্রশাসকের স্টাফ অফিসার টু ডিসি এসএমএস দিয়ে সাংবাদিকদের ওই সভার নিউজ কাভারের জন্য দাওয়াত দেন।

ঘটনার শিকার যমনা টিভি’র স্টাফ রিপোর্টার হোসাইন আহমেদ জিয়াদ অভিযোগ করে বলেন, সকাল সাড়ে ১১টায় আমি এবং আমাদের ক্যামেরাপার্সন সঞ্জয় মল্লিক জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে নিউজ কাভার করতে যাই। এ সময় জেলা প্রশাসক আমাদের ডেকে বললেন, আপনাদের কে দাওয়াত দিয়েছে? আপনারা এই কমিটির সদস্য? আপনারা কি জন্যে আসলেন? জেলা প্রশাসকের প্রশ্নের জবাবে আমি বললাম- আপনার স্টাফ অফিসার নিউজ কাভার করতে গত রাতে আমাদের এসএমএস দিয়েছেন। এজন্য আমরা নিউজ কাভার করতে এসেছি। এই কথা শুনে তৎক্ষণাৎ তিনি আমাদের সম্মেলন কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন। এর আগে তিনি ইটিভি’র ক্যামেরাপার্সন বিপ্লব মজুমদার, বাংলাভিশন এর ক্যামেরাপার্সন আকবর হোসেন ও বিজয়টিভি’র ক্যামেরাপার্সনকেও বের করে দেন।

এদিকে সাংবাদিকদের সাথে অশোভন আচরণের প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীব, সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু। চট্রগ্রাম অনলাইন প্রেসক্লাব, বনপা,কর্ণিকা সহ দৈনকি অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন,সি.আর.ইউ সহ চট্রগ্রামের সকল মিডিয়ার সাংবাদিক বৃন্দ এই অশোভন আচারণের তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, আমন্ত্রণ জানিয়ে সাংবাদিকদের সাথে প্রশাসনের একজন দায়িত্বশীল কর্মকর্তার এ ধরণের অশোভন আচরণ কোনো অবস্থাতে গ্রহণযোগ্য হতে পারে না। ভবিষ্যতে এর পুনরাবৃত্তি ঘটলে কর্মসূচি দিতে বাধ্য হবে সাংবাদিক নেতৃবৃন্দ ।

x

Check Also

বাংলাদেশ হজ্জে বাইতুল্লাহ ট্যুরস এন্ড ট্রাভেলস এর হাজীদের পূর্নমিলনী ও দোয়া মাহফিল

বাংলাদেশ হজ্জে বাইতুল্লাহ ট্যুরস এন্ড ট্রাভেলস এর তত্বাবধানে ২০১৭সালে হ্জ্জ পালনকারী হাজী সাহেবানদের পূর্নমিলনী ও ...