রায়ের ‘অপ্রাসঙ্গিক’ বক্তব্য এক্সপাঞ্জ করার উদ্যোগ নেব : আইনমন্ত্রী

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে প্রধান বিচারপতির ‘অগ্রহণযোগ্য’ ও ‘অপ্রাসঙ্গিক’ বক্তব্য এক্সপাঞ্জ করার উদ্যোগ নেওয়ার কথা বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, বিষয়টি রাজনৈতিকভাবে নয়, আইনগতভাবে মোকাবেলা করা হবে।

আপিল বিভাগের ওই পূর্ণাঙ্গ রায় প্রকাশের ১০ দিনের মাথায় আজ বৃহস্পতিবার সচিবালয়ে সরকারের প্রতিক্রিয়া জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে এসব কথা বলেন আইনমন্ত্রী।

আনিসুল হক বলেন, ‘ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে যেহেতু আমরা সংক্ষুব্ধ, চিন্তা-ভাবনা করছি, রায় পুনর্বিবেচনার আবেদন (রিভিউ) জানানো হবে কি-না। তবে এখনও কোনো সিদ্ধান্ত নেইনি’।

তিনি বলেন, ‘রায়ে দ্বিমত থাকলেও আদালত ও বিচার বিভাগের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আমরা পাওয়ার কনটেস্টে (ক্ষমতার দ্বন্দ্ব) অবতীর্ণ হইনি’।

রায়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বক্তব্যে তিনি মর্মাহত উল্লেখ করে আইনমন্ত্রী আরও বলেন, ‘প্রধান বিচারপতির বক্তব্য অগ্রহণযোগ্য। তার যে বক্তব্যগুলো অপ্রাসঙ্গিক, তা এক্সপাঞ্জের উদ্যোগ নেবো’।

x

Check Also

আনোয়ারা উপজেলা জাতীয় পার্টির সম্মেলনে সামশু মাস্টার জনতার সরকার প্রতিষ্ঠায় পল্লীবন্ধু এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টিকে ক্ষমতায় আনতে ঐক্যবদ্ধ হউন

জাতীয় পার্টি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও দক্ষিণ জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা সামশুল আলম মাস্টার বলেছেন, ...