মহানগর ছাত্রলীগ নেতা মুনির চৌধুরী ও আমির হোসেনের নিঃশর্ত মুক্তি চাই, দিতে হবে

বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের উপ আইন বিষয়ক সম্পাদক মনির চৌধুরী ও ছাত্রলীগ নেতা আমির হোসাইন এর মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে বাকলিয়া সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল কলেজ প্রাঙ্গন হতে বের হয়ে নগরীর বাকলিয়া বাজার হয়ে রাহাত্তারপুল চত্বরে এক প্রতিবাদ সভা নগর ছাত্রলীগের উপ-ধর্ম সম্পাদক ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সাবেক সহ সম্পাদক দিদারুল আলম দিদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও নগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ওয়াহেদ রাসেল। এতে আরও উপস্থিত ছিলেন, নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা রুবেল আহমেদ বাবু, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আবু সায়েম, রায়হানুল কবির শামীম, যুবলীগ নেতা মোঃ রিয়াজ, মোঃ রনি, মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক অরভিন সাকিব ইভান, সদস্য ফাহাদ আনিস, সাখাওয়াত পেয়ারু, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক প্রো ভিপি সৈয়দ আহমেদ উল্লাহ আবির, বাকলিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি তানজিরুল ইসলাম, যুগ্ম সম্পাদক আনিসুল ইসলাম বেলাল। এছাড়া আর ও উপস্থিত ছিলেন হাজেরাতজু বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রিপন, সম্পাদক মোঃ আকিব জাওয়াদ, বাকলিয়া কলেজ ছাত্রলীগ নেতা মোঃ আনোয়ার, সাগর দাশ, মাসুদ পারভেজ রুবেল, মোঃ শাহাদাত, মিজানুর রহমান, তুর্জয় চৌধুরী, রিজভী আহমেদ, মোঃ রাশেদ, মোঃ আরমান, পিয়াস কান্তি দাশ, সাবিদ বিন বিটু, মোঃ রনি, মোঃ আরফাত ফাহিম, ফাহিম জিয়া প্রমুখ।
বক্তারা বলেন, একটি অনাকাঙ্খিত ঘটনার কারণ পুলিশী ভাইদের সাথে যে ভুল বোঝাবুঝি সৃষ্টি হয় তার জন্য ছাত্র সমাজ দুঃখ প্রকাশ করছে। কিন্তু, এই অনাকাঙ্খিত ঘটনার জের ধরে কিছু অসাধু কর্মকর্তা মুনির ও আমিরকে দুই দু’টি মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হয়। তাহা অতীব দুঃখজনক। বক্তারা বলেন, অবিলম্বে এই দু’টি মিথ্যা মামলা প্রত্যাহার করা হউক এবং মুনির ও আমির দুই জন মুক্তি দেওয়া হউক। এর কারণ মুনির ও আমির দুইজনই মুজিব আদর্শের সাহসী সৈনিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছত্র। তাই ছাত্র সমাজ মুজিব ও আমিরকে অচিরেই মুক্ত ছাত্র সমাজের অঙ্গীকার আদায়ে সচেষ্ট থাকবে। বক্তারা আরও বলেন, এই মামলার আসামী না হওয়া সত্বেও মুজিবাদর্শের সৈনিকদের বাসায় গিয়ে হয়রানি বন্ধ করার আহ্বান জানান।

x

Check Also

পরিবর্তন চট্টগ্রাম’প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে

নিজস্ব প্রতিনিধি:২৩ন(ভম্বর চট্টগ্রাম বন্দরের লস্কর পদে অবৈধ নিযোগ বাতিলের দাবিতে পরিবর্তন চট্টগ্রাম আজ ২৩নভেম্বর বিকেলে ...