ফের গোয়েন্দা কার্যালয়ে ফরহাদ মজহার

কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারকে ফের গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নেওয়া হয়েছে। আজ মঙ্গলবার দুপুরের দিকে তাঁকে গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম-কমিশনার (ডিবি) আব্দুল বাতেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৩ জুলাইও একবার গোয়েন্দা কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় ফরহাদ মজহারকে। জবানবন্দিতে ফরহাদ মজহার আদালতকে জানান, ওইদিন ভোরে তিনি ওষুধ কেনার জন্য বাসা থেকে বের হন। এর পরপরই একদল দুর্বৃত্ত তাকে ধরে চোখ বেঁধে একটি গাড়িতে করে তাকে অপহরণ করেন। অপহরণকারীরা তাকে দিয়ে বাসায় ফোন করিয়ে মুক্তিপণ দাবি করে। তবে বিকেলে অপহরণকারী তাকে একটা স্থানে নামিয়ে দেন। পরে তিনি এক রিকশাওয়ালার কাছ থেকে জানতে পারেন ওই এলাকাটি খুলনা।

এরপর খুলনার একটি হোটেলে তিনি ৫০০ টাকা ভাঙ্গিয়ে রাতে খাবার খান। পরে তিনি বাসের টিকিট কেটে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। বাসে ওঠার পর তিনি ঘুমিয়ে পড়েন। এরপর যশোর থেকে পুলিশ তাকে উদ্ধার করে।

প্রসঙ্গত, ৩ জুলাই যশোরের অভয়নগরের একটি যাত্রীবাহী বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধারের পরদিন সকালে আদাবর থানায় নেয়া হয়। সেখান থেকে তেজগাঁওয়ের ডিসি কার্যালয়ে নেয়ার পর জিজ্ঞাসাবাদ করার জন্য তাকে নেয়া হয় মিন্টো রোডে গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তার জবানবন্দি নেয়ার জন্য সিএমএম আদালতে পাঠানো হয়। সেখান থেকে তাকে নিজের জিম্মায় দেয়া হয়।

x

Check Also

৪২৪ স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পাচ্ছেন সহকারীরা

আমলাতান্ত্রিক জটিলতায় দীর্ঘদিন ধরেই প্রধান শিক্ষক শূন্যতায় ভুগছে চট্টগ্রামের ৪২৪টি প্রাথমিক বিদ্যালয়। চট্টগ্রাম নগরীসহ জেলার ...