গাজীপুর সিটির ৪ কাউন্সিলর জামিনে মুক্ত

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
বাসে অগ্নিসংযোগের মামলায় গাজীপুর সিটি করপোরেশনের কারাবন্দী ৬ কাউন্সিলরের মধ্যে ৪ জন ১৬ জুলাই রবিবার মুক্তি পেয়েছেন। গাজীপুর জেলা কারাগার থেকে বিকেলে তাঁরা মুক্তি পান।

মুক্তি পাওয়া ৪ কাউন্সিলর হলেন ১৫ নম্বর ওয়ার্ডের ফয়সাল আহমেদ সরকার, ১৯ নম্বর ওয়ার্ডের তানভীর আহমেদ, ২০ নম্বর ওয়ার্ডের মোঃ শহিদুল ইসলাম ও ২৬ নম্বর ওয়ার্ডের হান্নান মিয়া হান্নু। তাঁরা সবাই বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।

গাজীপুর জেলা কারাগারের জেলার মোঃ ফোরকান ওয়াহিদ বলেন, গত বৃহস্পতিবার হাইকোর্ট তাঁদের অন্তর্বর্তী জামিন দিয়েছিলেন। রবিবার বিকেল সাড়ে চারটার দিকে ওই ৪ জনের জামিনের কাগজ কারাগারে পৌঁছায়। বিকেল পাঁচটার দিকে তাঁদের মুক্তি দেওয়া হয়। একই মামলায় কারাবন্দী গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ শফিউদ্দিন এবং ৫৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ মোহাম্মদ আলেক জামিন পেলেও কারাগারে কাগজপত্র পৌঁছায়নি। এ জন্য দুজনকে মুক্তি দেওয়া হয়নি।

গাজীপুর আদালতের পরিদর্শক মোঃ রবিউল ইসলাম বলেন, ২০১৬ সালের ১৫ এপ্রিল জয়দেবপুর থানার অধীন চান্দনা চৌরাস্তায় একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। জয়দেবপুর থানার এসআই আহাদুল ইসলাম বিশেষ ক্ষমতা আইনে ওই দিন মেয়র এম এ মান্নান, কয়েক জন কাউন্সিলরসহ ৪০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামি করে মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা এসআই হাফিজুর রহমান তিন কাউন্সিলরসহ ৫১ জনের নাম উল্লেখ করে ২৭ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন। সংশ্লিষ্ট না থাকায় আটজনের নাম বাদ দেওয়া হয়।

ওই মামলায় অভিযুক্ত পলাতক আট কাউন্সিলর ১১ জুলাই মঙ্গলবার গাজীপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত ৬ কাউন্সিলরের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। তবে সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শিরিন চাকলাদার এবং ৪২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুলতান উদ্দিন আহাম্মেদের জামিন মঞ্জুর করেন আদালত।

x

Check Also

গাজীপুরে জয়দেবপুর পিটিআই-এ বৃক্ষরোপন কর্মসূচি পালন

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ গাজীপুরে জয়দেবপুর প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই)-এ ...