সব রেকর্ড ভেঙে এবার ৬৭ বলে ২০০ রান

শিরোনাম শুনে চোখ কপালে উঠলেও ঘটনা শতভাগ সত্য। ভাবছেন সেঞ্চুরি হাঁকাতেই তো আজকাল ব্যাটসম্যাদের ৮০-৯০ বল খেলে থাকেন। তবে মুম্বাইয়ের ছেলে রুদ্র ধান্দাই সেই রীতিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ঠিকই ৬৭ বলে তুলে নিলেন দুইশত রান।

মাত্র ১৯ বছর বয়সেই ক্রিকেট পাড়ায় আলোচনায় এসেছেন রুদ্র ধান্দাই। মুম্বাই ইউনিভার্সিটি আয়োজিত আন্তঃকেলজ টুর্নামেন্টের টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ৬৭ বলে ডাবল সেঞ্চুরি করে বসেন এই তরুণ তারকা।

সম্প্রতি মুম্বাইয়ের মাতুঙ্গা জিমখানা গ্রাউন্ডে এই ব্যাটিং তাণ্ডব উপহার দেন রুদ্র। আবিজ রিজভি চ্যাম্পিয়ন্স ট্রফি সুপার-৮ কলেজ ক্রিকেট টুর্নামেন্টে রিজভি কলেজের হয়ে খেলছেন ওপেনার রুদ্র। পি ডালমিয়া কলেজের বোলারদের রীতিমতো শাসন করে মাত্র ৬৭ বলে ডাবল সেঞ্চুরি তুলে নেন মুম্বাইয়ের ছেলে।

বৃহস্পতিবার মুম্বাইয়ের মাতুঙ্গা জিমখানা গ্রাউন্ডে এই ব্যাটিং তাণ্ডব উপহার দেন রুদ্র। আবিজ রিজভি চ্যাম্পিয়ন্স ট্রফি সুপার-৮ কলেজ ক্রিকেট টুর্নামেন্টে রিজভি কলেজের হয়ে খেলছেন ওপেনার রুদ্র। পি ডালমিয়া কলেজের বোলারদের রীতিমতো শাসন করে মাত্র ৬৭ বলে ডাবল সেঞ্চুরি তুলে নেন মুম্বাইয়ের ছেলে।

রান পাহাড়ের জবাবে ব্যাটিংয়ে নেমে মোটেই সুবিধা করতে পারেনি ডালমিয়া কলেজ। ১০.২ ওভারে মাত্র ৭৫ রানে গুটিয়ে যায় দলটি। দলটি ২৪৭ রানের বিশাল জয় পায় রুদ্রর কলেজ।

ব্যাট হাতে এমন তাণ্ডব চালাতে পারবেন সেটি নিজেই যেন বিশ্বাস করতে পারছেন না রুদ্র। দারুণ ইনিংসটিকে বাবা-মায়ের জন্য ‘গিফট’ হিসেবে উল্লেখ করেন তিনি, ‘আমি কথা বলার ভাষা হারিয়ে ফেলেছি। আমি বিশ্বাসই করতে পারছি না যে আমি এমনটি করেছি! এটি আমার বাবা-মায়ের জন্য ‘পারফেক্ট গিফট’।

x

Check Also

জেদ্দায় কাউন্সিলর আজিজুর রহমানকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে রিপোর্টাস এসোসিয়েশন 

বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার, ডিপ্লোম্যাটিক কাউন্সেলর ও কার্যলায় প্রধান আজিজুর রহমানকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে রিপোর্টাস এসোসিয়েশন ...