বিদ্রূপ শাস্ত্রীকে, এই কাজটি করেই কোচের পদে তিনি

জাতীয় দলের কোচ নির্বাচিত হয়েছেন রবি শাস্ত্রী। দীর্ঘ জল্পনার শেষে গত ১১ জুলাই ক্রিকেট অ্যাডভাইসারি কমিটির তরফে জানিয়ে দেয়া হয় এই সিদ্ধান্ত। বলা বাহুল্য, ভারত অধিনায়ক বিরাট কোহলি শাস্ত্রীকেই কোচ হিসেবে চাইছিলেন। তার সিদ্ধান্তই শেষমেশ প্রাধান্য পেয়েছে। তবে শাস্ত্রী কোচ হিসেবে আসার পর বহু ভারতীয় সমর্থকই বোর্ডের সিদ্ধান্তের প্রতি বিরূপ মনোভাব দেখিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তারা মন্তব্য করেন, এই সিদ্ধান্ত ভারতীয় ক্রিকেটের জন্য ঠিক হয়নি। পাশাপাশি তারা অধিনায়ক কোহলিকেও কটাক্ষ করতে ছাড়েননি।

এ বার ভারতীয় কোচ নির্বাচন নিয়ে চলতে থাকা লাগাতার নাটককে কটাক্ষ করে টুইট করলেন লেখিকা শোভা দে। টুইটারে তার একটি পোস্ট করা ব্যঙ্গচিত্র নিয়ে ইতোধ্যেই শুরু হয়েছে বিতর্ক।

ছবিটিতে দেখা যাচ্ছে, বিরাট কোহলি ফোন হাতে হেঁটে যাচ্ছেন। তার মাথায় ছাতা ধরে রয়েছেন রবি শাস্ত্রী। পেছনে ব্যাট হাতে রাহুল দ্রাবিড় ও বল হাতে জাহির খান দাঁড়িয়ে রয়েছেন। তিনি লিখেছেন, ‘যা বোঝার, এতেই বোঝা যাচ্ছে। কখনো আমাদের অবাক করার মতো কিছু তো করো।’

তার বার্তা স্পষ্ট। অনিল কুম্বলে অবসর নেয়ার পর যে শাস্ত্রীই কোচ হিসেবে আসবেন, তাতে আশ্চর্যের কিছু ছিল না। কোহলিকে সন্তুষ্ট করেই যে তিনি এই জায়গায় এসেছেন, তা-ই ঘুরিয়ে বলতে চাইলেন শোভা দে। তাঁর করা পোস্টটি নিয়ে বিতর্ক শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

প্রসঙ্গত, গত বছর অলিম্পিক্সের সময়ে ভারতীয় অ্যাথলিটদের পারফরম্যান্স নিয়ে সমালোচনা করে বিতর্কে জড়িয়েছিলেন শোভা দে। এবার কোহলি-শাস্ত্রীকে নিয়ে পোস্ট করে আবার বিতর্ক উস্কে দিলেন তিনি।

x

Check Also

সরকারের জোর কূটনৈতিক প্রচেষ্টার ফলেই রোহিঙ্গা সমস্যা সমাধানে বিশ্ব জনমত সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

  ২৩ নভেম্বর, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্তর্জাতিক মহলে রোহিঙ্গা সমস্যা সমাধানে ...