বিদেশী কুটনীতিক ও নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করায় বাংলাদেশের প্রশংসা করলেন সুইডিস রাষ্ট্রদূত

গত বছর গুলশানে ক্যাফে হামলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সরকারের প্রচেষ্টা এবং কূটনীতিক ও বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করায় বাংলাদেশের প্রশংসা করেছেন সুইডিশ রাষ্ট্রদূত জন ফ্রিসেল।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, রোববার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে সুইডিস রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাতের সময় তিনি এ প্রশংসা করেন।
বৈঠকে, উভয়ে দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এবং মাহমুদ আলী, বাংলাদেশ ও সুইডেনের মধ্যে সক্রিয় ও গতিশীল সম্পর্ক তৈরি করার জন্য রাষ্ট্রদূতের ভূমিকার প্রশংসা করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বছরের জুনে সুইডেন সফরের কথা উল্লেখ করে ফ্রিসেল বলেন, তাঁর সফর শেষে দুই দেশের মধ্যকার সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে।
এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী আলী বলেন, বাংলাদেশ প্রধানমন্ত্রীর সবসময়ই সুইডেন ও অন্যান্য নর্ডিক দেশগুলির সঙ্গে সম্পর্ককে খুবই গুরুত্ব দেন এবং তিনি এ সম্পর্ককে আরও জোরদার করার জন্য আগ্রহী।

x

Check Also

চট্টগ্রামের নারী উদ্যোক্তারা অনেক বেশী সংগঠিত,ইপিবি মহা-পরিচালক

প্রধান প্রতিবেদক:চিটাগংডেইলি ডটকম, চট্টগ্রামের নারী উদ্যোক্তারা অনেক বেশী সংগঠিত। সহযোগিতা পেলে তারা রপ্তানিখাতে অবদান রাখতে ...