শাস্ত্রির বেতন নির্ধারণে যা করছে ভারত

অনেক নাটকীয়তার পর রবি শাস্ত্রিকেই দলের নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কোচ নিয়োগ নিশ্চিত হলেও শাস্ত্রির বেতন এখনো নির্ধারণ হয়নি। কোহলিদের কোচ হিসেবে শাস্ত্রির বেতন যে মোটা অঙ্কেরই হবে, সেটা অনুমিতই। তবে অঙ্কটা ঠিক কত, সেটা জানতে অপেক্ষা করতে হবে আগামী ২২ জুলাই পর্যন্ত।

বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের উচ্চ পর্যায়ের একজন চাকুরে, তার বেতন তো আর হুট করেই নির্ধারণ করা যায় না! কোচ শাস্ত্রির বেতন নির্ধারণের জন্য তাই গঠন করা হয়েছে চার সদস্যের উচ্চ পর্যায়ের কমিটি। ভারতের সুপ্রিম কোর্ট কর্তৃক নিয়োজিত বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটি (সিওএ) শনিবার শাস্ত্রির বেতনের বিষয়টি ঠিক করার জন্য ৪ সদস্যের কমিটি গঠন করেছে। বিসিসিআইয়ের উচ্চ পর্যায়ের কর্তাদের নিয়েই গঠন করা হয়েছে কমিটি।

বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি সি কে খান্না, প্রধান নির্বাহী রাহুল জোহরি, সিওএ-র সদস্য দিয়ানা এদুজি এবং বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরীকে নিয়ে গড়া কমিটি ১৯ জুলাই বৈঠকে বসবেন। প্রথমত তারা নিজেরাই আলোচনা করবেন। এরপর ২২ জুলাই সিওএ-র সঙ্গে কথা বলে ঠিক করবেন, ঠিক কত টাকা বেতন পাবেন প্রধান কোচ। নতুন বোলিং কোচ জহির খান এবং ব্যাটিং পরামর্শক রাহুল দ্রাবিড়ের বেতনও নির্ধারণ করা হবে তখনই। যদিও এই দুজনের নিয়োগকে এখনো অনুমোদন দেয়নি সিওএ।

ভারতের নতুন কোচকে তাই নিজের বেতনের অঙ্কটা জানতে হবে শ্রীলঙ্কায় বসে। ৩টি টেস্ট, ৫টি ওয়ানডে ও একটি টি-টুয়েন্টি-পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ১৯ জুলাই-ই যে শ্রীলঙ্কায় উড়ে যাচ্ছে ভারত। নতুন কোচ হিসেবে এরই মধ্যে সিওএ-র অনুমোধন পেয়ে যাওয়া শাস্ত্রিও ১৯ জুলাই শ্রীলঙ্কায় যাচ্ছেন কোহলিদের সঙ্গে। তবে নতুন বোলিং কোচ জহির খান ও ব্যাটিং পরামর্শক রাহুল দ্রাবিড় দলের সঙ্গে শ্রীলঙ্কায় যাবেন কিনা, সেটা এখনো নিশ্চিত নয়।
উল্লেখ্য, ২৬ জুলাই গল টেস্ট দিয়ে শুরু হবে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের লম্বা সফর।

x

Check Also

একদিনের জন্য সানি লিওনকে কিনতে

সানি লিওন। পর্ন অভিনেত্রী। বলিউডেও বেশ আলোচিত তিনি। কিন্তু এবার তিনি ভিন্ন কারণে এলেন খবরের শিরোনামে। ...