গাজীপুরে বনের চোরাই গজারী কাঠ উদ্ধার, পিকআপসহ আটক-৫

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কাচিঘাটা রেঞ্জের সদর বিটের সালদাপাড়া এলাকা থেকে অভিযান চালিয়ে ১৩ জুলাই বৃহস্পতিবার রাতে চোরাই গজারী কাঠ উদ্ধার করেছে বনকর্মকর্তারা। সদর বিট কর্মকর্তা মোঃ শহিদুর রহমান মিয়ার নেতৃতে কাঠগুলি উদ্ধার করা হয়। এ সময় পিকআপসহ ৩জন ও বন মামলায় আরো ২ জনকে গ্রেফতার করে পুলিশ।

বনবিট ও পুলিশ সুত্রে জানা যায়, উপজেলার ফুলবাড়িয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ মিনহাজ উদ্দিন, থানার এস আই মনিরুল ইসলাম ও কাচিঘাটা বিট কর্মকর্তা যৌথ উদ্যোগে অভিযান চালিয়ে ফুলবাড়িয়া কড়ইতলী এলাকা থেকে একাধীক বন মামলার ওয়ারেন্টভুক্ত দুই আসামী কড়ইতলী এলাকার বাবুল মিয়ার ছেলে জাহাঙ্গীর (৪০) ও একই এলাকার আমিনুর রহমান (৩৫) নামে দুই জনকে গ্রেফতার করে পুলিশ।

অপর দিকে বিট কর্মকর্তা অভিযান চালিয়ে গজারী বন থেকে গজারী গাছ কেটে পিকআপ (ঢাকা মেট্রোনং-১৮-৩৪৮৮) ভরে নিয়ে যাওয়ার সময় পিকআপভ্যান চালক ও চোরাই গজারী কাঠসহ তিন কাঠ চোরকে আটক করে। আটককৃতরা হচ্ছে ফুলবাড়িয়া পুর্বপাড়া এলাকার আমজাদ আলীর ছেলে শহিদ (৩০), বাসাকৈইর এলাকার আলী হোসেনের ছেলে সোহেল রানা (২৫) ও একই এলাকার আঃ রহিমের ছেলে চালক সোহেল রানা (৪৫)। এ ছাড়া বোয়ালী বিটের গোবিন্দপুর গ্রামের মোঃ মেছের উদ্দিনের ছেলে মাসুদ ওই এলাকায় সমিল দিয়ে কাঠের ব্যবসা করে আসছে। মাসুদ ওই এলাকায় স’মিল স্থাপন করে দির্ঘদিন ধরে চোরাই গজারী কাঠের ব্যবসা করে আসছে বলেও অভিযোগ রয়েছে। সম্প্রতি গোপন সংবাদের ভিওিতে ওই সমিলে অভিযান চালিয়ে সমিলে চেড়াই গজারী কাঠ উদ্ধার করে।

বোয়ালী বিট কর্মকর্তা মোঃ আব্দুল আহাদ জানায়, মাসুদের স’মিলে চোরাইকৃত গজারী কাঠ চেড়াই করা হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে ওই স’মিলে গিয়ে কাঠ গুলি উদ্ধার করা হয়। মাসুদের নামে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

ফুলবাড়িয়া ক্যাম্পের ইনচার্জ এস আই মিনহাজ উদ্দিন জানান, বন মামলার একাধীক ওয়ারেন্ট মামলার আসামীদের গ্রেফতার করা হয়েছে।

কাচিঘাটা রেঞ্জের কর্মকর্তা এ কে এম তৌহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

x

Check Also

শিশু কন্যা সামিন কে ফিরে পেতে পালক পিতা রায়হানের হৃদয় বিধারক আকুতি

হোসেন বাবলা ২৩নভেম্বর:চট্টগ্রাম আজ বৃহস্পতিবার(২৩নভেম্বর) বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবে পাচঁলাইশের এক মুসলিম পরিবারে পালক পিতা ...