মসজিদে বায়তুন নুর ও আল হাসনাইন (রাঃ) ফোরকানিয়া মাদ্রাসার ইফতার মাহফিল


রমজানের রোযা মানুষকে প্রকৃত বান্দা
হিসেবে আল্লাহর কাছে প্রিয়ভাজন করে দেয়

গত ১৬ জুন, ২০ রমজান জুমাবার বাঁশখালীস্থ রায়ছটা গ্রামে নব-নির্মানাধীন মসজিদে বায়তুন নুর ও আল হাসনাইন (রাঃ) ফোরকানিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির উদ্যোগে বিকাল ৪ ঘটিকায় মসজিদ প্রাঙ্গণে আলহাজ্ব মাওলানা শাহ্ ছুপি আব্দুল জব্বার (ম.জি.আ) সভাপতিত্বে ও অত্র মসজিদের সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ারুল কবিরের সঞ্চালনায় পবিত্র মাহে রমজান শীর্ষক আলোচনা সভা, ঐতিহাসিক বদর দিবস উদ্যাপন, ৩নং খানখানাবাদ ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান এড. বদরুদ্দীন চৌধুরী ও নবনির্বাচিত ইউপি সদস্য মোঃ এনামুল হক ও হারুনুর রশীদ’র সংবর্ধনা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঁশখালী নাগরিক পরিষদের সম্মানিত চেয়ারম্যান এম মহিউল আলম চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন খুপিয়া ডোংরা আশকর আলী চৌধুরী জামে মসজিদের সম্মানিত খতিব হাফেজ মাওলানা শওকতুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী নাগরিক পরিষদের সেক্রেটারি এম মামুনুর রশিদ, ইয়াদে মোস্তফা (সাঃ) কমপ্লেক্স’র প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ নুরুল আলম, রহমাতুল্লিল আলামিন জামে মসজিদের খতিব মাওলানা রহমত উল্লাহ হেলাল, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় অফিস কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রশিদ।
এতে আরও উপস্থিত মাওলানা মুহাম্মদ ওয়াহেদ, মাওলানা মুহাম্মদ শহিদুল ইসলাম, খবিউল আমিন, আনোয়ার আজিম, আবু আহমদ বাবু, জাগির আহমদ, আহমদ হোসাইন, জাফর আহমদ, রফিক আহমদ চৌধুরী, হাফেজ তৌহিদুল, মাওলানা জোনায়েদ প্রমুখ।
প্রধান বক্তার বক্তব্যে খুপিয়া ডোংরা আশকর আলী চৌধুরী জামে মসজিদের সম্মানিত খতিব হাফেজ মাওলানা শওকতুল ইসলাম বলেন, নামায ও রোযা মানুষকে নিয়মাবর্তিতা ও নেতৃত্ব শিক্ষা দেয়। ইহা যথাযথ আদায় ও পালন করা আমাদের উচিত।
প্রধান অতিথির বক্তব্যে বাঁশখালী নাগরিক পরিষদের সম্মানিত চেয়ারম্যান এম মহিউল আলম চৌধুরী বলেন, রোযা ইসলামের অবিচ্ছেদ্য অংশ, ইহা পালনে আল্লাহর নৈকট্য হাসিল করা যায়। বিশেষ করে তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, বাঁশখালী বেঁড়িবাধ অত্র এলাকার মানুষের জীবন মরণের ব্যাপার। তাই অত্র বেঁড়িবাধ নিয়ে যেন কোন ছিনিমিনি খেলা না হয় সেই জন্য টেকসই বেড়িবাঁধসহ গ্রামীন জনপদের উন্নয়নে বর্তমান সরকার যথেষ্ট বরাদ্ধ দিচ্ছেন। তা যেন যথাযথ প্রয়োগ করে এলাকার মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সচেষ্ঠ থাকেন।
সংবর্ধিত অতিথি সম্মানিত চেয়ারম্যান বদরুদ্দীন চৌধুরী অত্র নির্মাণাধীন মসজিদ মাদ্রাসা প্রতিষ্ঠায় এলাকার বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। পরে দেশ ও জাতির কল্যান কামনায় বিশেষ মিলাদ, কিয়াম ও মুনাজাত পরিচালনা করেন সভাপতি আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আব্দুল জব্বার (ম.জি.আ)।

x

Check Also

শহীদ আলহাজ্ব আহমদুল হক চৌধুরী চেয়ারম্যান স্মৃতি সংসদের ঈদবস্ত্র উৎসব সম্পন্ন

চট্টগ্রাম দক্ষিণ জেলার মাটি ও মানুষের নয়নমণি সাতকানিয়া ৬নং এওচিয়া ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত সফল ...