ভারতে রাষ্ট্রপতির গাড়ি থামিয়ে পুরস্কার পেলেন পুলিশ কর্মকর্তা

ভারতে দায়িত্ব পালন পুলিশের জন্য সহজ কাজ নয়।নাগরিকদের নিরপাত্তা দেয়ার পাশাপাশি সেবাদানেও ব্যস্ত থাকতে হয় তাদেরকে। আবার ভিআইপিদের নিরপাত্তার দায়িত্ব পড়লে তো কথাই নেই।সবকিছুর ঊর্ধ্বে থেকে তখন ভিআইপিকে নিয়েই ব্যস্ত থাকতে হয়।

তবে এবার অন্যরকম এক দৃষ্টান্ত তৈরি করে মন কেড়েছেন সবার ভারতীয় এক পুলিশ কর্মকর্তা।

বেঙ্গালুরুর ট্রিনিটি মোড়ে দায়িত্ব পালন করছিলেন ট্রাফিক পুলিশের সাব-ইন্সপেক্টর নিজালিনগাপ্পা।ব্যস্ততম এই মোড়টি তখন খালি করে দেয়া হয়েছিল রাষ্ট্রপতি প্রনব মুখার্জির জন্য।এই মোড় দিয়েই রাষ্ট্রপতির গাড়িবহর যাচ্ছিল।ঠিক সেই সময় আরেকটি সড়ক দিয়ে একই পথে আসছিল রোগী বহনকারী একটি অ্যাম্বুলেন্স।

সেই অ্যাম্বুলেন্স

রাষ্ট্রপতির গাড়িবহরের কারণে স্বাভাবিকভাবেই অ্যাম্বুলেন্সটিকে অপেক্ষা করতে হতো। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে পুলিশ কর্মকর্তা নিজালিনগাপ্পা রাষ্ট্রপতির গাড়িবহর থামানোর জন্য তার সহকর্মীদের ইঙ্গিত দেন। আগে অ্যাম্বুলেন্সটিকে নিকটস্থ হাসপাতালের দিকে যেতে দেন। তারপর চলতে থাকে রাষ্ট্রপতির গাড়িবহর।

এই দৃশ্যের ভিডিও প্রকাশের পর আলোচনায় আসেন ওই পুলিশ কর্মকর্তা।পুলিশ বিভাগসহ সব মহলে প্রশংসা পান তিনি। অনেকেই টুইটারে তার সাহসিকতার প্রশংসা করেছেন।তাকে পুরষ্কৃত করার ঘোষণাও দিয়েছেন উচ্চ পদস্থ পুলিশ কর্মকর্তারা।

আবার অনেকেই এক স্বাভাবিক ঘটনা বলে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

x

Check Also

নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

  ২২ আগস্ট, ২০১৭ (বাসস) : চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে তথ্যমন্ত্রী হাসানুল হক ...