ব্রিটিশ সংবাদমাধ্যমে মসজিদে হামলাকারীর নাম-পরিচয় প্রকাশ

যুক্তরাজ্যের উত্তর লন্ডনের ফিনসবারি পার্কের মসজিদে একাই হামলা চালিয়েছেন গ্রেফতারকৃত সেই ৪৭ বছর বয়স্ক ব্যক্তি। স্থানীয় মানুষদের সূত্রে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট বলছে, সন্দেহভাজন ওই হামলাকারীর নাম  ড্যারেন অসবর্ন। ৪ সন্তানের বাবা অসবর্ন কার্ডিফের বাসিন্দা।
হামলাস্থলে সেই সন্দেহভাজন

স্থানীয় সময় রবিবার দিনগত রাত ১২টা ২০ মিনিটে  যুক্তরাজ্যের ফিনসবারি পার্কে মসজিদ থেকে তারাবির নামাজ শেষে বের হয়ে আসা মুসলিমটের টার্গেট করেছিলেন অসবর্ন। মুসল্লিদের অনেকে তারাবির নামাজ শেষে যখন বাড়ি ফিরছিলেন, সেই সময়টিকেই কাজে লাগিয়েছেন তিনি। পুলিশ সূত্রে ইন্ডিপেনডেন্ট-এর দাবি, একাই তিনি হামলা চালিয়েছিলেন।
হামলার পর থেকে একে ইসলামবিদ্বেষী হামলা বলে অভিহিত করে আসছেন মুসলিম নেতারা। দেশটির মুসলিম কাউন্সিল একে ইসলামফোবিয়ার সবচেয়ে সহিংস বহিঃপ্রকাশ বলে উল্লেখ করেছে। প্রত্যক্ষদর্শীরাও জানিয়েছেন, সন্দেহভাজন হামলাকারী সব মুসলিমদের মেরে ফেলার হুমকি দিচ্ছিলেন।
ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, লন্ডন ব্রিজ ও ব্রিটিশ পার্লামেন্টে হামলায় এক মুসলিমের সম্পৃক্ততা পাওয়ার পর থেকে ব্রিটেনে ইসলামবিদ্বেষী আক্রমণ বেড়েছে। ধর্মীয় বিদ্বেষ ও বিভেদের এই প্রেক্ষাপটে ফিনসবারি মসজিদে প্রার্থনা অংশ নেওয়া ঘোষণা দিয়েছেন বিরোধী নেতা জেরেমি করবিন।

x

Check Also

তথ্যমন্ত্রীর পদত্যাগ চাইল চলচ্চিত্র পরিবার

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর ওপর অনাস্থা প্রকাশ করে তার পদত্যাগ দাবি করেছে চলচ্চিত্র পরিবার। এই ...