ছাত্রসেনা বক্সিরহাট শাখার সুবিধাবঞ্চিত এতিম পথ শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ


অসহায় গরীব-দুঃস্থদের পাশে দাঁড়ানো সমাজের
প্রত্যেক সামর্থবান মানুষের নৈতিক দায়িত্ব

অদ্য ১৯ জুন, সোমবার সকাল ১১ ঘটিকায় বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ৩৫নং বক্সিরহাট শাখার ব্যবস্থাপনায় সুবিধাবঞ্চিত এতিম পথ শিশুদের মাঝে ঈদ বস্ত্র ও নগদ অর্থ প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে ওয়ার্ড সভাপতি আবদুল্লাহ মোহাম্মদ নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট নগর দক্ষিণের সহ-সাংগঠনিক সম্পাদক জননেতা আলমগীর ইসলাম বঈদী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পবিত্র রমজান মাস মুসলমানদের জন্য আত্মশুদ্ধি ও প্রশিক্ষণের মাস হিসেবে প্রতি বছর আমাদের নিকট এসে থাকে। এ মাসটির আগমন মুমিন-মুসলমানের জীবনে অধিক পরিমাণ সংযম ও ভাল কাজের সুযোগ সৃষ্টি করে বহু গুণে। বরকতময় এ মাস থেকে নেয়া শিক্ষা ও প্রশিক্ষণ সারা বছর নিজ জীবনে লালন করাই হবে আমাদের প্রধান কাজ। কেননা রোজার মাধ্যমে বান্দা আত্মশুদ্ধি অর্জন করে। আমাদের সমাজে কেউ অতি ধনী আবার কেউ একেবারেই না খেয়ে অনাহারে, অর্ধাহারে তাদের দিন পার করছে। একমাত্র ইসলামী অর্থব্যবস্থায় মানুষকে এ ধরণের চরম বৈষম্য থেকে মুক্তি দিতে পারে। কেননা ইসলামী বিধানের অন্যতম রোজা মানুষকে গরিব-দুঃখীর কষ্ট অনুধাবনের শিক্ষা লাভে সহায়তা করে। রোজার মাধ্যমে সহমর্মিতা ও সহনশীলতার শিক্ষা অর্জিত হয়। মানব জাতির হেদায়েতের জন্য কুরআন নাযিলের মাস রমযান মানুষকে ধৈর্য্য ধারনের শিক্ষা দিয়ে থাকে। ধৈর্য্যরে প্রতিফল হিসেবে আল্লাহর নিকট থেকে জান্নাত লাভ করা সম্ভব হবে। কিন্তু সমাজের অসহায় দুঃখী মানুষ ধনিক শ্রেণির খাবারের আনন্দ দেখে তাদের দিন পার করে। আর্থিক দৈন্যতার কারণে তারা তাদের জীবনের আনন্দ উপভোগ থেকে প্রতিনিয়ত বঞ্চিত হচ্ছে। এজন্য তিনি সমাজের এসব অসহায় গরিব-দুঃখী মানুষের পাশে দাঁড়াতে বিত্তবান মানুষদের প্রতি আহ্বান জানান।
ওয়ার্ড সাধারণ সম্পাদক নুর রায়হান চৌধুরী’র পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন ছাত্রসেনা কোতোয়ালী থানার সহ-সভাপতি মোফাচ্ছেল হোসেন, মহিউদ্দিন সাইয়েম, নাঈমুল হক, সাইদুল হক প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত অর্ধশতাধিক অসহায় দুঃখী মানুষের মাঝে ঈদ বস্ত্র ও নগদ অর্থ প্রদান করা হয়।

x

Check Also

কক্সবাজারের সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার কক্সবাজারের রামু প্রতিনিধি দিদারুল আলম জিসানের উপর হামলাকারীদের দ্রুত ...