শেবাগ এত ‍‍`ভদ্র‍‍` হলেন কবে

ক্রিকেট ছাড়ার পর সোশ্যাল সাইট টুইটারে নতুন ইনিংস খেলে চলছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ। বিধ্বংসী এই ব্যাটসম্যানের টুইটগুলো তার ব্যাটের মতই আগ্রাসী যে কাউকে খোঁচা মেরে সমালোচনা সৃষ্টি করতে তার জুড়ি নেই।

এভাবেই সবসময় সংবাদমাধ্যমের আলোচনার কেন্দ্রে থাকেন শেবাগ। আজ পাকিস্তানের কাছে চ্যাম্পিয়নস ট্রফিতে বিশাল পরাজয়ে ভারতের শিরোপা হারানোর পর কী বলবেন শেবাগ? তিনি কি আগের মতই আগ্রাসী মন্তব্য করবেন?

আজ সদ্য শেষ হওয়া শীর্ষ আট দলের টুর্নামেন্টে বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ ছিল ভারতের। এর মধ্যে ভারত-পাকিস্তান মুখোমুখি হয় দুইবার। টুর্নামেন্ট চলাকালীন বিভিন্ন সময়ে কটু মন্তব্য করেছেন শেবাগ। প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে বাংলাদেশের বড় পরাজয়ের পর শেবাগ টুইট করেছিলেন “ছেলের সঙ্গে খেলার আগে ভারত আজ নাতির সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলছে!” এরপর ৪ জুন পাকিস্তানকে বৃষ্টি আইনে বিশাল ব্যবধানে হারায় ভারত। একপর্যায়ে সেমিতে মুখোমুখি হয় বাংলাদেশের।

এতে আরও যেন খোঁচা মারার উদ্যম খুঁজে পান শেবাগ। সেমিতে বাংলাদেশের পরাজয়ের পর তিনি টুইটারে লিখেন, “”ভালো চেষ্টা করেছ নাতি। সেমিতে আসার সামর্থ্য দেখিয়েছ। রবিবার ফাদার্স ডে। ফাদার্স ডের দিন ছেলের বিপক্ষে ফাইনাল হবে। ” আজ রবিবার দুই দলের দেখা হলো। বিশ্বের সেরা ব্যাটিং লাইনআপ নিয়ে পরাক্রমশালী ভারত পাকিস্তানের সামনে ছন্নছাড়া দলে পরিণত হলো! ১৮০ রানের বিপুল বিজয়ে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা ঘরে তুলল সরফরাজ আহমেদের পাকিস্তান।

এই জয়ের পর অবশ্য পাকিস্তানকে ‘ছেলে’ হিসেবে উল্লেখ করেননি শেবাগ। টুইট করে তিনি সরফরাজ বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন। শেবাগ লিখেছেন, “আজকের বিপুল বিজয়ের জন্য পাকিস্তান দলকে অভিনন্দন! দারুণ খেলেছে! ওরাই যোগ্য বিজয়ী। এই জয় পাকিস্তান ক্রিকেটের জন্য ইতিবাচক ভবিষ্যত বয়ে আনবে। ” তার এই টুইট দেখে প্রশ্ন জাগা স্বাভাবিক যে, শেবাগ এত ‘ভদ্র’ হলেন কীভাবে?

x

Check Also

পায়ে বল লাগায় ‘অদ্ভুত’ রান আউটের শিকার জেসন রয়

জেসন রয়ের ভীষণ আফসোস হচ্ছে নিশ্চয়ই! কাল টন্টনে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংলিশ ...