ভারতের হারের পর টুইট করে সবাইকে চমকে দিলেন সানিয়া

এ যেন শাঁখের করাত। তিনি ভারতের প্রশংসা করলেও দোষ, না করলেও। ভারতের হয়ে কথা বললেই নেটিজেনদের কেউ কেউ ঠিক কটাক্ষ করে বলেন, এতই যদি দেশপ্রেম, তাহলে পাকিস্তানিকে বিয়ে করা কেন!

এই পরিস্থিতিতেই চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ছিল ভারত-পাক মহারণ। স্বাভাবিকভাবেই পরিস্থিতি খুব একটা ভাল ছিল না সানিয়া মির্জার কাছে। আর ম্যাচ শেষে তিনি যা টুইট করলেন তা কিন্তু চমকে দেওয়ার মতোই।

দেশের হয়েই একের পর এক ট্রফি জিতেছেন। তা সত্ত্বেও পাকিস্তানিকে বিয়ে করার খোঁটা বরাবরই শুনতে হয়েছে। এই চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীনই দু’বার খবরের শিরোনামে এসেছেন তিনি।

একবার তাঁকে পাকিস্তানের সমর্থক বলে বসেন খোদ প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। অন্যদিকে যুবরাজ সিংয়ের লুক-আ-লাইকের ছবি পোস্ট করেও কটাক্ষের শিকার হন। কেউ কেউ বলেই দেন, টেনিসটা যেন পাকিস্তানে গিয়ে খেলেন সানিয়া। যদিও আজ তিনি প্রকৃত স্পোর্টসম্যানশিপেরই পরিচয় দিলেন।

একদিকে ক্রিকেটে ভারতের বিপর্যয়। অন্যদিকে হকিতে সূর্যোদয়। একদিকে হতাশা। অন্যদিকে রোশনাই। একমাত্র খেলাধুলোই পারে এই প্রায় অসম্ভবকে একই দিনের সুতোয় বেঁধে ফেলতে। সে কথাই এদিন টুইটে মনে করিয়ে দিলেন সানিয়া।

একটা দল জেতে, একটা দল হারে। এটাই খেলার নিয়ম। কিন্তু ভারতের ক্ষেত্রে এ এক অদ্ভুত সমতার দিন। সে কথাই আজ স্মরণ করে দিলেন সানিয়া। পাশাপাশি ভারত ও পাকিস্তান-দুই দলকেই অভিনন্দন জানিয়েছেন তিনি। হ্যাঁ, দুটো আলাদা জয়ের জন্যই।

x

Check Also

রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাজ্য বাংলাদেশের পাশে থাকবে

ঢাকা, ১৯ সেপ্টেম্বর,২০১৭ (বাসস) : রোহিঙ্গাদের আশ্রয় এবং খাবার দিয়ে বাংলাদেশ ঐতিহাসিক ভূমিকা পালন করছে ...