বৃষ্টিতে চরম দুর্ভোগ, যানজটে নাকাল রাজধানীবাসী

রমজানের আগে টানা কয়েকদিনের গরমে হাঁপিয়ে ওঠেছিল জনজীবন। এরপর শান্তির পরশ নিয়ে নামতে শুরু করে বৃষ্টি। তবে গরমে স্বস্তি দিলেও বৃষ্টি যেন রাজধানীবাসীর ভোগান্তির আরো একটি নাম। গত কয়েকদিনের দফায় দফায় বৃষ্টিতে রাস্তায় পানি জমে দুর্ভোগ রয়েছে মানুষ। সেই সাথে আছে ভয়াবহ যানজট।

আজ সকাল থেকেই রাজধানীতে থেমে থেমে কখনও হালকা আবার কখনও গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন অফিস, আদালত, স্কুল ও কলেজমুখীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। নিয়মিত যানজটের পাশাপাশি বৃষ্টির কারণে পানি জমে রাজধানীর বেশিরভাগ সড়কে দেখা দিয়েছে দীর্ঘ যানজট।

রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে সরেজমিনে দেখা যায়, অপেক্ষাকৃত নিচু স্থানগুলোতে হাটুপরিমাণ পানি জমে গেছে। সেই পানিতে ভাসছে নোংরা-আবর্জনা। বিশেষ করে নগরীর শান্তিনগর, মালিবাগ, মৌচাক, আরামবাগ, মেরুল বাড্ডা থেকে বাড্ডা, রামপুরা ও পুরান ঢাকার বিভিন্ন এলাকাসহ বেশ কিছু স্থানে পানি জমে জলজট সৃষ্টি হয়েছে। এতে যানবাহনে ভোগান্তি বেড়েছে।

এছাড়া নগরীর অধিকাংশ সড়কের পাশে সিটি কর্পোরেশনের ড্রেন ও ওয়াসার পানির সংযোগ লাইনসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কাজ চলায় খোঁড়া গর্তে পানি জমে সড়কের সঙ্গে সমান হয়ে গেছে। এসব গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন অনেকে।

x

Check Also

বরিশাল চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ করা হয়েছে। স্বজনদের ...