অনলাইন গণমাধ্যম সাংবাদিকদের বেতন-ভাতাও ওয়েজবোর্ডে

অনলাইন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক-কর্মচারিদের বেতন-ভাতা ওয়েজবোর্ড অনুসারে পরিশোধিত হবে। আর তা দিতে হবে ব্যাংক হিসাবে। সোমবার (১৯ জুন) মন্ত্রিসভায় অনুমোদিত ‘অনলাইন গণমাধ্যম নীতিমালা’ অনুযায়ী গণমাধ্যম প্রতিষ্ঠান ও কর্মরত সাংবাদিকদের কর শনাক্তকরণ নম্বর (টিআইএন) থাকতে হবে।
‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা, ২০১৭’ এর খসড়ায় বলা হয়, অনলাইন গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোকে সংবাদপত্রের বিদ্যমান ওয়েজবোর্ডের নিয়ম-কানুন অনুসরণ করতে হবে।
উল্লেখ্য, বিদ্যমান ওয়েজবোর্ড অনুযায়ী সংবাদপত্রে সব কর্মীর আয়কর  প্রতিষ্ঠানকে দেওয়ার বিধান রয়েছে।
ওয়েজবোর্ড অনুসরণ করা সংবাদপত্র যেভাবে সুবিধা পেয়ে থাকে, অনলাইন গণমাধ্যম নিবন্ধন পাওয়ার পর সরকারের সুযোগ সুবিধা পাবে। তথ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, সংবাদপত্র সরকারের বিভিন্ন বিভাগ দফতর, অধিদফতর, পরিদফতর ও বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন থেকে পেয়ে থাকে। বর্তমানে ই-টেন্ডার ব্যবস্থা চালু হয়েছে সরকারিভাবে। যা অনলাইন গণমাধ্যমে বিজ্ঞাপন হিসেবে দেওয়া হবে অধিক প্রচারের জন্য।

‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা অনুমোদন হলেও আইন নেই। বিজ্ঞাপন সংক্রান্ত বিস্তারিত জাতীয় সম্প্রচার আইনে অন্তর্ভূক্ত থাকবে।

x

Check Also

লাবিব মার্কেটিং কোম্পানীর আন্তরিক প্রচেষ্টায় এতদঞ্চলে ওয়ালটনের ব্যবসা প্রসার হয়েছে

ওয়ালটন এখন একটি আন্তর্জাতিক ব্র্যান্ড, বিশ্বের ২০টিরও বেশি দেশে ইলেক্ট্রনিকস পণ্যে ওয়ালটন বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। ...