নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ, আটক ৫

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার প্রতিবাদে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। মিছিল থেকে বিএনপির সাত নেতাকর্মীকে আটক করার অভিযোগ উঠেছে। তবে পুলিশের দাবি পাঁচজনকে আটক করা হয়েছে।

রোববার দুপুরে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল করে নাইটিঙ্গেল মোড়ের দিকে অগ্রসর হওয়ার পরপরই পুলিশ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে পাঁচজনকে আটক করে।

মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল।

আটকের বিষয়টি স্বীকার করে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, আটককৃতরা বিভিন্ন মামলার আসামি। মিছিল থেকে আমরা পাঁচজনকে আটক করেছি।

এদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিজ জেলা ঠাকুরগাঁওয়েও বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি। এছাড়া দলের পক্ষ থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সোমবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণাও দিয়েছেন।

এর আগে, রাঙামাটিতে পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলার শিকার হন বিএনপি মহাসচিব। রাঙ্গুনিয়ার ইছাখালী হাসপাতালের সামনে সংঘঠিত এ হামলায় মির্জা ফখরুলসহ ছয় নেতা আহত হন।

আহতরা হলেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম।

আহত হওয়ার পর প্রাথমিক চিকিৎসা শেষে মির্জা ফখরুল ঢাকায় ফিরে আসছেন। বিকেল ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বলে জানিয়েছেন চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

x

Check Also

বিএনপির সব শ্রেণির নেতাদের পদত্যাগ করা উচিত

আন্দোলনের করতে না পারার ব্যর্থতার জন্য বিএনপির সব শ্রেণির নেতাদের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য ...