কোহলির সঙ্গে ‘মাইন্ড গেমে’ জিতলেন আমির

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে বিরাট কোহলির সঙ্গে ‘মাইন্ড গেম’ শুরু করেছিলেন মোহাম্মদ আমির। সেই মাইন্ড গেমে জিতলেন এই পাকিস্তানি পেসারই। রোববার হাইভোল্টেজ ফাইনালে আমিরের বলেই সাজঘরে ফেরেন ভারতীয় অধিনায়ক।

ফাইনালের আগে কোহলির প্রশংসা করেছিলেন আমির। মাইন্ড গেম শুরু করে আমির বলেছিলেন, এই ভারতের ব্যাটিং লাইনআপ কোহলি নির্ভর। অর্থাৎ, কোহলিকে ফেরাতে পারলেই ম্যাচ জেতার কাজ অর্ধেক শেষ হয়ে যাবে।

কোহলিকে নিয়ে আমির বলেছেন, ‘ভারত বিরাট কোহলির উপর নির্ভরশীল। তাছাড়া সে এমনিতেই চাপে থাকবে। কারণ অধিনায়ক হিসেবে এই প্রথম বড় কোনো টুর্নামেন্টের ফাইনালে খেলবে সে। কোনো সন্দেহ নেই, তার উইকেটটি আমাদের অনেক এগিয়ে দেবে।’

যেই ‘মাইন্ড গেম’ শুরু করেছিলেন আমির সেটিতে জেতেন তিনিই। আগের চার ম্যাচে মাত্র একবার আউট হওয়া কোহলি এদিন ফাইনালে আমিরের এক ওভারেই দুবার ক্যাচ তুলে দিয়েছেন। প্রথম যাত্রায় বেঁচে গেলেও পরে আর শেষ রক্ষা হয়নি টিম ইন্ডিয়ার অধিনায়কের।

লন্ডনের কেনিংটন ওভালে আগে ব্যাটিংয়ে নামা পাকিস্তান ৩৩৮ রানের পাহাড় গড়ে। সেই রান তাড়া করতে নেমে প্রথম ওভারে রোহিত ফিরে যাওয়ার পর ভারত তাকিয়ে ছিল রান তাড়ায় ‘মাস্টার’ কোহলির দিকে। কিন্তু দলকে চরম হতাশ করেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। আমিরের করা তৃতীয় ওভারের তৃতীয় বলে প্রথম স্লিপে ক্যাচ দিয়ে আজহার আলির ‘বদান্যতায়’ বেঁচে যান কোহলি। কিন্তু পরের বলেই পয়েন্টে শাদাব খানের হাতে সহজ ক্যাচ দিয়ে দলকে বিপদে ফেলে সাজঘরে ফেরেন কোহলি। ফলে ‘মাইন্ড গেমে’ জিতে যান আমির।

x

Check Also

রাজধানীতে ঈদের জামাত অনুষ্ঠানে চার স্তরের নিরাপত্তা : ডিএমপি কমিশনার

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া বলেছেন, জাতীয় ঈদগাহে পবিত্র ঈদ-উল-ফিতরের জামাতে মুসল্লিরা ...