ইফতার ও দোয়া মাহফিলে সংসদ সদস্য মাহজাবিন মোরশেদ কাউকে ভয় দেখিয়ে নয়, নিজেদের জয় করুন প্রকৃত সাংবাদিকতা রূপ দেখিয়ে

হত দরিদ্র ছিন্নমূল,ভুমিহীনরা বেঁচে থাকার তাগিদে সাগরের নিকটবর্তী স্থানে কিংবা পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাস করছে তাদের পুর্নবাসন জরুরী বলে দাবি করেন সংসদ সদস্য মাহজাবিন মোরশেদ। গত ১৭ জুন সার্কিট হাউজে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি (সি আর ইউ) কর্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান। তিনি বলেন, দেশের উন্নয়নে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। যার সুফল আপনারা পাচ্ছেন। কিছু অসাধু সুবিধাবাদী লোক সরকারের ভাবমূর্তিকে নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত। তাদের ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে। আপনাদের কলমের শক্তির জোর অনেক। কাউকে ভয় দেখিয়ে নয়, নিজেদের জয় করুন প্রকৃত সাংবাদিকতা রূপ দেখিয়ে।
মাহফিলে প্রধান বক্তা মাহাবুবুল আলম, সিয়াম সাধনার মাসে যাঁরা প্রাকৃতিক দূর্যোগে মৃত্যু বরণ করেছে তাদের জন্য শোক প্রকাশ করেন। তাদের আত্মার শান্তি মাগফেরাত কামনা করে তিনি বলেন, যাঁরা পাহাড়কে বিলীন করতে চায়,গরীবদের অসাহায়ত্বকে পুঁজি করে সরকারি জায়গাই প্লট হিসাবে বিক্রি করে পাহাড়ের পাদদেশে ঘর নির্মাণ করার উৎসাহ দিয়েছে তাদের উপযুক্ত শাস্তি হওয়া উচিত।
রিপোর্টার্স ইউনিটির প্রধান উপদেষ্টা মঈনুউদ্দিন কাদেরি শওকত বলেন, সাংবাদিকেরা যদি তাদের নীতি নৈতিকতার ঠিক রেখে তাদের পেশাগত দায়িত্ব পালন করতে গেলে নিন্দুকেরা অনেকে কথা বলবে। তাতে কর্ণপাত না করে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে।
সি আর ইউ’র সভাপতি কিরন শর্মার সভাপতিত্বে,সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এবং সহ-সাধারণ সম্পাদক আমিনুল হক শাহীনের যৌথ পরিচালনায় মাহফিলে প্রধান বক্তা ছিলেন, চট্টগ্রাম চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাষ্টিজের সভাপতি মাহাবুবুল আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির প্রধান উপদেষ্টা মঈনুউদ্দিন কাদেরি শওকত, কলামিষ্ট ও রাজনীতিক অধ্যাপক মাসুম চৌধুরী,চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোঃ আবদুর রহিম,বিজয় টিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান এস. এম. শহীদুল্লাহ।
বক্তব্য রাখেন,সি আর ইউর সহ-সভাপতি কামরুল হুদা, অর্থ সম্পাদক হুমায়ন কবির, সাংগঠনিক সম্পাদক রিয়াজুর রহমান রিয়াজ,সহ সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন বাবলা, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর, প্রকাশনা সম্পাদক নুরুল কবির,সহ প্রচার সম্পাদক আজগর আলী মানিক,ক্রীড়া সম্পাদক আব্দুল করিম সেলিম, সহ সাংস্কৃতিক সম্পাদক বাবলা মিয়া, আপ্যায়ন সম্পাদক আবসার রশিদ আইয়ুব,আপ্যায়ন সম্পাদক রাশেদুল আজীজ, সদস্য এস কে সাগর,রুহুল আমীন প্রমূখ।
পরে দেশ ও জাতির কল্যাণে এবং পাহাড় ধসে নিহতদের স্মরণে সংগঠনের পক্ষ থেকে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মাসুম চৌধুরী।

x

Check Also

বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদ শ্রদ্ধা নিবেদনে অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন

ডেক্স রিপোট:১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে চিটাগং অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের এবং অনলাইন পত্রিকা ক্রাইম ...