”যানজট নিরাসনে বন্দরটিলায় জনসভা” বন্দরের কারণে সৃষ্ট যানজট নিরাসন ও জিম্মী দশা থেকে মুক্তি চাই, এডঃ জানে আলম

হোসেন বাবলাঃ ১৯/৫,চট্রগ্রাম।
পতেঙ্গা হালিশহর নাগরিক পরিষদের নেতৃবৃন্দরা ক্ষোভ প্রকাশ করে বলেন, যানজট নিরাসনে সুনির্দিষ্ট ১৪দফা প্রস্তাব তুলে ধরে আমরা দীর্ঘ ৫/৬মাস যাবত আন্দোলন করছি।প্রশাসন এখনও নির্লিপ্ত। বন্দর,ট্রাফিক বিভাগ,সিডিএ,চসিক যথাযথ দায়িত্ব পালন না করে পতেঙ্গা হালিশহর ইপিজেড এলাকার জনগনের সাথে গণ বিরোধী ভুশিকায় পালন করছেন বলে সভাথেকে অভিযোগ করেন।
দীর্ঘ বৎসর ধরে চলমান যানজট নিরাসনের দাবিতে ১৯মে শুক্রবার বিকেলে নাগরিক পরিষদের আয়োজিত জনসভা থেকে বক্তারা আরো দাবি করে বলেন,দিনের বেলায় ভারী যানবাহন চলাচল বন্ধ করা নৌবাহিনীর দখলে থাকা নিউ মুরিং ১নং/৫নং সড়ক টি অবিলম্বে খুলে দেয়া, ট্রাফিক বিভাগের গাড়ী থামিয়ে চাদাবাজিঁ বন্ধ করন,পুলিশের ঘুষ -দুর্নীতি,অনিয়ম এবং অদক্ষতা দূর করে যানজট নিরাসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কে এগিয়ে আসতে জোর দাবি জানান। এছাড়া বন্দর এলাকা থেকে ২০কিমিঃ দূওে কন্টেইনার ডিপো গুলো সরাতের দাবি তুলেন।সিমেন্ট ক্রসিং থেকে-বড়পোল পর্যন্ত রেল লাইন দিয়ে নির্মিত সড়ক টি ছোট গাড়ী চলাচলের দ্রুত ব্যবস্থা করতে এবং এই রোডে অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে চসিকের প্রতি অনুরোধ করেন। আর শহর এলাকার গনপরিবহন গুলো নির্ধারিত স্টেশন কাঠগড় পর্যন্ত যাত্রী বহন করা ও ঘোষিত ভাড়া নেওয়ার দাবি উত্তাপন করেন।
পতেঙ্গা হালিশহর নাগরিক পরিষদের নেতৃবৃন্দরা বন্দরটিলার জনসভাতে যানজট নিরাসনের দাবিতে যে,১৪দফা দাবি তুলেছেন তা দ্রুত মেনে বাস্তবায়ন না করলে চট্রগ্রামে বৃহত্তর হালিশহর বাসীকে নিয়ে গণ অনশন, সল্টগোলা থেকে কাঠগড় পর্যন্ত সড়ক অবরোধ,গণ স্বাক্ষর অভিযান এবং সর্বশেষ উচ্চ আদালতের মাধ্যমে যানযটের দায়ি প্রতিষ্ঠানের বিরোদ্ধ্ েমামলার করার ঘোষনা দেন।
আয়োজিত জনসভাতে সভাপতির বক্তব্য রাখেন পতেঙ্গা হালিশহর নাগরিক পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডঃ জানে আলম, সদস্য সচিব-রফিকুল হাসান,সদস্য এডঃ বরকত উললাহ খান, আহম্মদ করিম, রোটারিয়ান মোঃ ইলিয়াছ,হাজী ওমর ফারুখ,মোঃ ফছিউল আলম, যুবনেতা ওয়াহিদ হাসান,মোঃ শাহজাহান,জাহেদ আনসারী,আল আরমান,মুজিবুল হক,চন্দন সরকার,এম, খোকন,নারী নেত্রী পপি চাকমা,পুরবী দাশ স্থানীয় নেতৃবৃন্দ।

x

Check Also

চিকিৎসা ক্ষেত্রে ডাক্তার-রোগীর সম্পর্কের উন্নয়ন জরুরি : উপাচার্য

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৭ (বাসস): বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল ...