ঝিনাইদহ র‌্যাব-৬ কতৃক জঙ্গি আস্তানার, ২৩ জনের নামে মামলা দায়ের

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ
ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামের জঙ্গি আস্তানার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮ জনকে আসামি করে ঝিনাইদহ সদর থানায় মামলাটি দায়ের করে ঝিনাইদহ র‌্যাব-৬।

এ ঘটনায় আটক সেলিম ও প্রান্তকে ঝিনাইদহ থানায় সোপর্দ করা হয়েছে। বাকীদের গ্রেফতারের অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব-৬ কমান্ডার মেজর মুনির আহমেদ। তিনি আরও জানান, গত মঙ্গলবার রাতে ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে ২ টি বাড়ী জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে র‌্যাব।

মঙ্গলবার অভিযানের শুরতেই একটি বাড়ির বাঁশ বাগানে মাটির নিচ থেকে ২টি সুইসাইডাল ভেস্ট ও পিভিসি সার্কিট বোর্ড ১’শ ৮৬ টি, নিওজেল ১৮ টি, এন্টি মাইন ১ ও বোমা তৈরীর রাসায়নিক কেমিকেল ৪ ড্রাম।

মঙ্গলবার সন্ধ্যায় আলো স্বল্পতার কারণে ওই দিনের মত অভিযান স্থগিত করা হয়। পরে বুধবার সকাল পৌনে ৯ টার দিকে ঢাকা থেকে আসা র‌্যাবের বোম্ব ডিস্পোজাল ইউনিট, কমান্ডো বাহিনী আবারো অভিযান শুরু করে। আড়াই ঘন্টাব্যাপী চলা এ অভিযানে বিস্ফোরনের মাধ্যমে নিষ্ক্রিয় করা হয় উদ্ধার হওয়া ২ টি সুইসাইডাল ভেস্ট ও এন্টি মাইন। পরে অভিযানের সমাপ্তি টানা হয়।

Check Also

বোমা হামলায় ঘটনায় ব্রিটেনের প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচার স্থগিত

ম্যানচেস্টারে পপ তারকা আরিয়ানা গ্রান্দের কনসার্টে আত্মঘাতী বিস্ফোরণে প্রাণ হারাল ২০ জন, আহতের সংখ্যা ৫০-এরও …