ঝিনাইদহ র‌্যাব-৬ কতৃক জঙ্গি আস্তানার, ২৩ জনের নামে মামলা দায়ের

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ
ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামের জঙ্গি আস্তানার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮ জনকে আসামি করে ঝিনাইদহ সদর থানায় মামলাটি দায়ের করে ঝিনাইদহ র‌্যাব-৬।

এ ঘটনায় আটক সেলিম ও প্রান্তকে ঝিনাইদহ থানায় সোপর্দ করা হয়েছে। বাকীদের গ্রেফতারের অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব-৬ কমান্ডার মেজর মুনির আহমেদ। তিনি আরও জানান, গত মঙ্গলবার রাতে ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে ২ টি বাড়ী জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে র‌্যাব।

মঙ্গলবার অভিযানের শুরতেই একটি বাড়ির বাঁশ বাগানে মাটির নিচ থেকে ২টি সুইসাইডাল ভেস্ট ও পিভিসি সার্কিট বোর্ড ১’শ ৮৬ টি, নিওজেল ১৮ টি, এন্টি মাইন ১ ও বোমা তৈরীর রাসায়নিক কেমিকেল ৪ ড্রাম।

মঙ্গলবার সন্ধ্যায় আলো স্বল্পতার কারণে ওই দিনের মত অভিযান স্থগিত করা হয়। পরে বুধবার সকাল পৌনে ৯ টার দিকে ঢাকা থেকে আসা র‌্যাবের বোম্ব ডিস্পোজাল ইউনিট, কমান্ডো বাহিনী আবারো অভিযান শুরু করে। আড়াই ঘন্টাব্যাপী চলা এ অভিযানে বিস্ফোরনের মাধ্যমে নিষ্ক্রিয় করা হয় উদ্ধার হওয়া ২ টি সুইসাইডাল ভেস্ট ও এন্টি মাইন। পরে অভিযানের সমাপ্তি টানা হয়।

x

Check Also

ঝিনাইদহে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

ঝিনাইদহ প্রতিনিধিঃ “পরিচ্ছন্ন হাত, সুন্দর ভবিষ্যৎ” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঝিনাইদহে জাতীয় স্যানিটেশন মাস ...