ঝিনাইদহে র‌্যালী ও মানববন্ধন খাদ্য অধিকার ক্যাম্পেইন উপলক্ষে

OLYMPUS DIGITAL CAMERA

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ
হাওর অঞ্চলের দুর্গত মানুষের খাদ্যপ্রাপ্তি নিশ্চিত করার দাবী ঝিনাইদহে র‌্যালী ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। ১৩ থেকে ১৯ মে খাদ্য অধিকার ক্যাম্পেইন উপলক্ষে বৃহস্পতিবার সকালে খাদ্য অধিকার বাংলাদেশ নামের একটি সংগঠনের পক্ষ থেকে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে পায়রাচত্বরে গিয়ে শেষ হয়।

পরে সেখানে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। প্রায় ১ ঘন্টা চলা এই কর্মসূচীতে খাদ্য অধিকার বাংলাদেশ জেলা শাখার সভাপতি খন্দকার হাফিজ ফারুক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ক্যাবের সভাপতি আমিনুর রহমান টুকু, এইড ফাউন্ডেশনের কর্মসূচী পরিচালক আশাবুল হক, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবু পদ বিশ্বাস, অধিকার’র সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, এ্যাড: তন্ময় কুন্ডু, এডি চন্দন বসু মুক্ত, বাহাদুজ্জামান,সুরাইয়া পারভীন শিল্পি, প্রকল্প ব্যবস্থাপক এ্যাডঃ নাসির উদ্দিন বিশ্বাস, শাহাব উদ্দীন আহমেদ, তৌহিদুর রহমান ডিটো প্রমূখ ।

কর্মসূচীতে বিভিন্ন সংগঠনের কর্মকর্তা, মানবাধিকার কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। বক্তারা, হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা করে সরকার ঘোষিত খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদান ও প্রাপ্তি নিশ্চিত করার দাবী জানান। সেই সাখে চাহিদানুসারে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

x

Check Also

বাংলাদেশ হজ্বে বায়তুল্লাহর হজ্ব প্রশিক্ষণ অনুষ্ঠানে বক্তাগণ হজ্ব নবী (সা.)-এর উম্মতের জন্য এক দুর্লভ প্রাপ্তি

বাংলাদেশ হজ্বে বায়তুল্লাহ- এর হজ্ব প্রশিক্ষণ অনুষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের প্রফেসর ড. আ. ক.ম. ...