গাজীপুর সিটি মেয়র মান্নানের আইনজীবীর বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানের আইনজীবীর বিরুদ্ধে আদালতের আদেশ জালিয়াতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় মান্নানের ল’ ইয়ার সার্টিফিকেট প্রদানকারী বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ আবু হানিফের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বাংলাদেশ বার কাউন্সিলের সচিব বরাবর পত্র ও সংশ্লিষ্ট বেঞ্চের বিচারপতিগণকে অবহিত করার আদেশ দেয়া হয়েছে।

গাজীপুরে বিশেষ ট্রাইব্যুনাল নং-২ এর বিচারক মোঃ ফজলে এলাহী ভূইয়া গত ১১ মে বৃহস্পতিবার এ আদেশ দেন।

মামলার আদেশ সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নানের জামিন আবেদন ও জামিন বাতিলের শুনানির দিন ধার্য ছিল গত ১১ মে। এ মামলায় উচ্চ আদালত থেকে অধ্যাপক এম এ মান্নান অস্থায়ী জামিনে ছিলেন। মেয়াদ শেষে উচ্চ আদালতে গিয়ে স্থায়ী জামিন প্রার্থনা করলে বিচারক তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন নেয়ার নির্দেশনা দেন। ওই নির্দেশনার প্রেক্ষিতে বিচারিক আদালত থেকে জামিন লাভ করেন মান্নান। কিন্তু পরবর্তীতে রাষ্ট্রপক্ষের আইনজীবীগণ জানতে পারেন মান্নানের সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ আবু হানিফ বিচারিক আদালতে যে ল’ ইয়ার সার্টিফিকেট প্রদান করেন তার সঙ্গে উচ্চ আদালতের আদেশের অমিল রয়েছে।

বিষয়টি গত ১১ মে মামলার নির্ধারিত তারিখে গাজীপুরে আদালতের কাছে লিখিতভাবে তুলে ধরেন রাষ্ট্রপক্ষ। পরে শুনানি শেষে গাজীপুরের বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোঃ ফজলে এলাহী ভূইয়া মান্নানের আইনজীবীর বিরুদ্ধে ওই আদেশ দেন। এ মামলায় অধ্যাপক এমএ মান্নান আগামী ৮ জুন পর্যন্ত জামিনে রয়েছেন।

Check Also

বোমা হামলায় ঘটনায় ব্রিটেনের প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচার স্থগিত

ম্যানচেস্টারে পপ তারকা আরিয়ানা গ্রান্দের কনসার্টে আত্মঘাতী বিস্ফোরণে প্রাণ হারাল ২০ জন, আহতের সংখ্যা ৫০-এরও …