কক্সবাজার জেলার সদর থানাধীন ইসলামপুর, জুমনগর এলাকায় অভিযান চালিয়ে ০৫ টি অস্ত্র ও ১২ রাউন্ড গুলিসহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব-৭।

১। বাংলাদেশ আমার অহংকার, এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গী, সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রনী ভূমিকা পালন করে আসছে। কক্সবাজার জেলা ভৌগলিক ও অর্থনৈতিকভাবে দেশের একটি অতি গুরুত্বপূর্ন স্থান হওয়ায় এ জেলায় অবৈধ অস্ত্র, সন্ত্রাস, মাদক, চোরাচালান, অপহরণ এবং অন্যান্য বিভিন্ন অপরাধ প্রতিনিয়ত সংঘটিত হচ্ছে। র‌্যাব-৭ এই অঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষা এবং শান্তি প্রতিষ্ঠায় সর্বদা সচেষ্ট রয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম বিভিন্ন অভিযানের মাধ্যমে বিপুল পরিমান অবৈধ অস্ত্র, গুলি, অপহরনকারী, সন্ত্রাসী, জালটাকার ব্যাবসায়ী, ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী আটকসহ বিপুল পরিমান ইয়াবা ও ইয়াবা ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে জনমনে স্বস্তি ফিরিয়ে এনেছে।

২। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কক্সবাজার জেলার সদর থানাধীন ইসলামপুর, জুমনগর এলাকায় কিছু সংখ্যক অস্ত্র ব্যবসায়ী আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবৈধ অস্ত্রসহ অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ১৭ মে ২০১৭ ইং তারিখ ১৫৩০ ঘটিকার সময় লেঃ কমান্ডার আশেকুর রহমান, (এক্স), বিএন এর নেতৃত্বে র‌্যাব-৭ এর একটি চৌকষ আভিযানিক দল বর্নিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ কালু @ কালু ডাকাত (৩২), পিতা- হাজী আলী আহাম্মদ @ সোনালী, গ্রাম- ইসলামপুর, জুমনগর, ০৫ নং ওয়ার্ড, থানা- সদর, জেলা- কক্সবাজার’কে গ্রেফতার করে। পরবর্তীতে আসামীকে জিজ্ঞাসাবাদে তার দেখানো তথ্য মতে আসামীর বসতঘরের মাছার নীছে তল্লাসী করে একটি সাদা প্লাষ্টিকের ভেতর হতে ০৪টি একনালা বিদেশী বন্দুক, ০১টি বিদেশী ওয়ানশুটার গান এবং ১২ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করা হয়।

৩। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র-গোলাবারুদ পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য কক্সবাজার জেলার সদর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

x

Check Also

হাজার মাসের শ্রেষ্ঠ রাত ‘লাইলাতুল কদর’

লাইলাতুল কদর, মহিমান্বিত রজনী। এ রাতের মর্যাদা দান করেছেন আল্লাহ তাআলা। তিনি বলেছেন, ‘লাইলাতুল কদর; ...