ইপিজেড পতেঙ্গায় কমিউনিটি পুলিশিং সেবা সপ্তাহ পালনে ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান

প্রেসবিজ্ঞপ্তীর সংবাদ: ২০মে,চট্রগ্রামঃ
“পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই স্লোগানকে ধারণ করে গত ১৮মে থেকে শুরু হওয়া কমিউনিটি পুলিশিং সেবা সপ্তাহ পালনে পতেঙ্গা থানাধীন কর্নফুলি ইপিজেড গেইট (কেইপিজেড) সম্মুখে১৯মে শুক্রবার রাতে ১৩০নং বিট পুলিশ কমিটির সমন্বয়ে ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটর্স ফাউন্ডেশনের সাথে বন্দর জোনের উপ পুলিশ কমিশনার মোঃহারুন রশিদ হাযারী ‘র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।
৪০নং উত্তর পতেঙ্গা ওয়ার্ড সাবেক কাউন্সিলর হাজী আব্দুল বারেকের সভাপতিত্বে মতবিনিময় সভাতে কমিউনিটি পুলিশিং কমিটির সাঃসম্পাদক-হাজী শাহাদাৎ হাসান, ,ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটর্স ফাউন্ডেশনের কেন্দ্রিয় যুগ্ন সচিব-মোঃ কবির হোসেন,কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান-মোঃ সফিউল আলম,স্থানীয় আলোর পথে পত্রিকার সম্পাদক মুঃ বাবুল হোসেন বাবলা,হিউম্যান রাইটর্স ফাউন্ডেশনের যুগ্ন সহ-সম্পাদক-মোঃহাসান উদ্দিন ভুইয়া,জেলা সদস্য মোঃ হারুন,কেন্দ্রিয় কমিটির সদস্য আক্তার হোসেন,সদস্য-বেলাল,সোহেল,চট্রগ্রামজেলা কমিটির সাঃসম্পাদক-মোঃনাছির উদ্দিন,নুর মোহাম্মদসহ বিভিন্ন উপ কমিটির নেতৃবৃন্দারা সভাতে উপস্থিত ছিলেন।
মহিলা ইউনিটির স্বাক্ষাতঃ একই সাথে শুক্রবার রাতে ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটর্স ফাউন্ডেশনের মহিলা প্রতিনিধিরাও বন্দর জোনের উপ পুলিশ কমিশনার মোঃহারুন রশিদ হাযারী ‘র সাথে মতবিনিময় সভাতে মিলিত হন। এসময় উপস্থিত ছিলেন-মহিলা সম্পাদিকা নাছিমা কবির,নারী ও শিশু বিষয়ক সম্পাদিকা আসমা বেগম,সদস্যা আমেনা বেগম,সুফিয়া বেগম,আইন উপদেষ্টা নাসরিন আক্তার রিয়া সহ স্থানীয় উত্তর পতেঙ্গা ওয়ার্ড’র নারী নেত্রীরা ।
মতবিনিময়কালে হারুন রশিদ হাযারী বলেন,সামাজিক নিরাপত্তায় পুলিশের কর্মকান্ডকে মানবাধিকার বিবেচনা করে জনগণের মাঝে ফলপ্রসু করে প্রচার করলে সমাজে ও পরিবারের শান্তি বজায় থাকবে। তিনি মানবাধিকার নেতাদের অন্যায় এবং নির্যাতন ,মাদক-জুয়া ও নারী-শিশু নির্যাতনের তথ্য গুলো স্ব-স্ব থানায় বা উপ-পুলিশ কমিশনার কে সঠিকভাবে অবগত করলে আইনী ব্যবস্থা নেওয়ার আশ্বাস্ত করেন।
পরে মানবাধিকার নেতৃবৃন্দরা উপ-পুলিশ কমিশনার কে ফুলেল শুভেচ্ছা জানিয়ে রমজানে পুলিশিং কাজ কে সবার জন্য সত্যিকার সেবা হিসেবে গ্রহণের অনুরোধ জানান।

x

Check Also

পর্যটন নিয়ে স্বপ্ন দেখেন দূর্গম রেমাক্রির মানুষ

মানুষের বাঁচার জন্য পাচঁটি অধিকার রয়েছে। যারমধ্যে খাদ্য ও চিকিৎসা মানুষের বড় মৌলিক চাহিদা। কিন্তু ...