নারীর উন্নয়নে কাজ করছে বর্তমান সরকার …….. প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

কৌশিক দাশ ( বান্দরবান প্রতিনিধি ) :
বর্তমান সরকার নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে , নারীর ক্ষমতায়ন ,নারীর অধিকার ও নারীর যোগ্যতা অনুযায়ী চাকরির ব্যবস্থা করছে সরকার ,আগামীতে ও নারীদের জন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করবে সরকার এমটাই মন্তব্য করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ।
বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে বান্দরবানে প্রশিক্ষিত মহিলাদের সেলাই মেশিন বিতরণকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর ।
এসময় প্রতিমন্ত্রী বলেন ,বর্তমান সরকার পার্বত্য এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে ,নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে । এসময় প্রতিমন্ত্রী আরো বলেন,শান্তি চুক্তির ফলে পার্বত্য এলাকায় শান্তি নেমে এসেছে । প্রতিটি নারী যেন নিজ নিজ যোগ্যাতা অনুযায়ী কাজ পায় সেদিকে লক্ষ্য রাখছে সরকার।বর্তমান সরকার প্রদত্ত বয়স্ক ভাতা,দুগ্ধ ভাতা, শিক্ষা বৃত্তি ,বিধবা ভাতা, বিনামুল্যে বই প্রদানসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সুফল পাচ্ছে আজ জনগণ।
সেলাই মেশিন বিতরন কালে এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মাসরুফ হোসেন মাসফি,পার্বত্য জেলা পরিষদের সদস্য তিংতিংম্যা,ফিলিপ ত্রিপুরা,বিশিষ্ট ব্যাবসায়ী অমল কান্তি দাশ, পৌরসভার মহিলা কাউন্সিলর সালেহা বেগম. মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি উমেনু মার্মা, এমেচিং মার্মা,সদর থানার ভারপ্রাপ্ত কর্মর্কর্তা (ওসি) মো:রফিকউল্লাহ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক,বিটিভির বান্দরবান প্রতিনিধি মনিরুল ইসলাম মনুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী ও পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের নারীরা উপস্থিত ছিলেন।
এসময় বান্দরবানে প্রশিক্ষিত মহিলাদের মধ্যে প্রায় অর্ধশতাধিক সেলাই মেশিন বিতরণ করা হয় । আয়োজকেরা জানান, আগামীতে নারীদের উন্নয়নে এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল : নাসিম

বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম প্রস্তাবিত বাজেটকে বাংলাদেশের ...