ধ্রুব এষের গল্প নিয়ে দীপান্ত সরকারের চলচ্চিত্র

বাংলাদেশের জনপ্রিয় চিত্রশিল্পী ও লেখক ধ্রুব এষের লেখা উপন্যাস অবলম্বনে একটি চলচ্চিত্র নির্মাণ হতে যাচ্ছে। ‘উত্তর পুরুষ’ নামে এই চলচ্চিত্রটি নির্মাণ করছেন তরুণ নির্মাতা দীপান্ত সরকার।

নির্মাতা জানালেন, ধ্রুব এষের শঙ্খনীল দাস স্মরণ সংখ্যা উপন্যাস অবলম্বনে নির্মিত হবে চলচ্চিত্রটি। ইতোমধ্যে কলাকুশলী নির্বাচনের কাজও শুরু হয়েছে।

দীপান্ত সরকার বলেন, ‘ধ্রুব এষ বাংলাদেশের কিংবদন্তী প্রচ্ছদ শিল্পী। এর বাইরেও তিনি একজন শক্তিমান গদ্যকার। শঙ্খনীল দাস স্মরণ সংখ্যা উপন্যাসটিতে তিনি সেই স্বাক্ষর রেখেছেন। ধ্রুব এষের জীবনের প্রচ্ছন্ন ছাপ রয়েছে গল্পটিতে যা দর্শক পর্দায় দেখতে পাবেন। রামলীলা প্রযোজিত চলচ্চিত্র উত্তর পুরুষের চিত্রধারণ শুরু হবে আগামী সেপ্টেম্বর মাস থেকে।’

এ প্রসঙ্গে ধ্রুব এষ বলেন, ‘দীপান্ত সরকার নবীন নির্মাতা। পরিচালক হিসাবে ওকে সর্বোচ্চ স্বাধীনতা দিয়েছি। সিনেমার জন্য গল্পে প্রয়োজনীয় পরিবর্তন করবে। এক্ষেত্রে আমার কোনো বাঁধা নেই। আমি শুধু চাইএকটা ভালো সিনেমা তৈরি হোক।’

দীপান্ত  জানালেন এই সিনেমায় দেখা যাবে, নাগরিক জীবনের কোলাহলে বেড়ে ওঠা তরুণ লেখক সম্প্রদায়, এক লিটলম্যাগ পরিবার, কতিপয় চিত্রশিল্পী, সাংবাদিক ও কাছের চিরচেনা কিছুমুখ।

ছবিটিতে ধ্রুব এষের লেখা ‘তুমি আমার পাশে বন্ধু হে, বসিয়া থাকো’ গানটি ব্যবহার করা হবে। এখানে আরও তিনটি গান থাকবে।

Check Also

চলচ্চিত্রের জন্য কান উৎসব, পোশাক দেখাতে নয় : শাবানা আজমি

মহা আয়োজনে শুরু হয়েছে বিশ্ব চলচ্চিত্রের জনপ্রিয় আসর ‘কান চলচ্চিত্র উৎসব’। এবারে উৎসবটির ৭০তম আসর …