তাহসানের দূরবীনে নওশাবার প্রেম

প্রথমবার জুটি বেঁধে নাটকে অভিনয় করলেন জনপ্রিয় দুই তারকা কাজী নওশাবা আহমেদ ও তাহসান খান। নাটকের নাম ‘দূরবীনে প্রেম’। রাজিব সরকারের চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটি প্রচারে আসবে আগামী রোজা ঈদে। শিয়াল পণ্ডিত প্রোডাকশনের ব্যানারে নাটকটি প্রযোজনা করেছেন রূম্পা এস চৌধুরী।

নির্মাতা জানান, নাটকের গল্পে দেখা যাবে স্বভাব চরিত্রে আরাফ খুব গোছানো প্রকৃতির এবং বাস্তবিক চিন্তাতে বিশ্বাসী একজন যুবক। অন্যদিকে আরাফের স্ত্রী মেধা প্রচন্ড আবেগি ও কল্পনা প্রবণতায় ভরপুর। আরাফ ও মেধার সাংসারিক জীবন ভালোভাবে কাটলেও, মেধার মনে একটা আক্ষেপ থেকেই যায়।

তা হলো, সে প্রথমে প্রেম করবে, তারপর বিয়ে করবে। কিন্তু মেধার ইচ্ছেটা অপূর্ণ থেকে যায়। জীবনকে মানুষ কতভাবেই দেখতে চায়। ঠিক যেমন মেধা দেখতে চায় আসলে প্রেমের অনুভূতিটা কি? আর এই ইচ্ছা পূরণেই শুরু হয় নিজেদের ভেতরে এক প্রেম প্রেম খেলা। বলা যেতে পারে প্রেম নিয়ে লুকোচুরি খেলা।

১৪ দিনের শর্ত সাপেক্ষে ব্যাচেলার হয়ে প্রেমের কাহিনী পর্ব শেষ হয় ঠিকই, কিন্তু শুরু হয় এক বিভেদের নতুন পর্ব। কল্পনা ও বাস্তব কি কখনো এক হয়ে এক পথে চলতে পারে? চাওয়া পাওয়ার এই ভাবনার মাঝেই আরাফ ও মেধার ভালোবাসা কি এক হতে পারবে? এইসব প্রশ্নের উত্তর নিয়েইিএগিয়ে চলে ‘দূরবীনে প্রেম’।

নাটকটি নিয়ে নওশাবা বলেন, ‘বেশ চমৎকার আর নতুন ভাবনার একটি গল্পে কাজ করলাম এখানে। পাশাপাশি তাহসানের সঙ্গেও প্রথমবার কাজ করা হলো। দারুণ অভিজ্ঞতা হয়েছে। নাটকটিতে কাজ করতে গিয়ে প্রেম ও দাম্পত্য জীবনের অনেক কিছুই নতুন করে উন্মোচিত হয়েছে। এক জীবনে মানুষের অনেক খেয়াল থাকে। তার কিছু পূরণ হয়, কিছু হয়ও না। এই নাটকটি দর্শকদের ভালো লাগবে বলে প্রত্যাশা করছি।’

এদিকে আসছে ঈদ উপলক্ষে ব্যস্ত সময় পার করছেন নওশাবা ও তাহসান। দুজনই তাদের ভক্তদের জন্য একাধিক নাটক-টেলিফিল্মে হাজির হবেন নতুন নতুন সব গল্প আর চরিত্র নিয়ে।

Check Also

চলচ্চিত্রের জন্য কান উৎসব, পোশাক দেখাতে নয় : শাবানা আজমি

মহা আয়োজনে শুরু হয়েছে বিশ্ব চলচ্চিত্রের জনপ্রিয় আসর ‘কান চলচ্চিত্র উৎসব’। এবারে উৎসবটির ৭০তম আসর …