কুমিল্লা সিটি কর্পোরেশনের ৬ কাউন্সিলরের শপথ গ্রহণ

কুমিল্লা সিটি কর্পোরেশনের ৬ জন নব নির্বাচিত কাউন্সিলর আজ শপথ গ্রহণ করেছেন। এদের মধ্যে ৪ জন সাধারণ ওয়ার্ডের এবং ২ জন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর।
সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান।
স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেকের সঞ্চালনায় শপথ গ্রহণ অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. মাহবুব হোসেন ও যুগ্মসচিব মেজবাহ উদ্দিনসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
গত ২০ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে এবং ৩০ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২৭ টি সাধারণ ওয়ার্ড ও ৯ টি সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে মোট ১৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ২০ এপ্রিল নির্বাচিত মেয়রসহ ৩১ জন কাউন্সিলরের নামে গেজেট প্রকাশিত হয়।
এর প্রেক্ষিতে ১১ মে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ২৯ জন কাউন্সিলরের শপথ বাক্য পাঠ করান। কিন্তু ২ জন কাউন্সিলর কারাগারে আটক থাকায় উল্লিখিত তারিখে শপথ গ্রহণ করতে পারেননি। অপর ৪ জন কাউন্সিলর এর আসনে প্রথম পর্যায়ের নির্বাচন স্থগিত থাকে। স্থগিত আসনের নির্বাচন গত ২৫ মে অনুষ্ঠিত হয়। গত ৭ মে ৪ জন কাউন্সিলরের নামে গেজেট প্রকাশিত হয়।
আজ যে ৬ জন কাউন্সিলর শপথ গ্রহণ করেছেন এরা হলেন – ২১ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর কাজী মাহবুবুর রহমান, ২৭ নম্বর ওয়ার্ডের মো. আবুল হাসান, ১ নম্বর ওয়ার্ডের কাজী গোলাম কিবরিয়া, ৮ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ একরাম হোসেন এবং ৭ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের উম্মে সালমা ও ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রুবি আক্তার।

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল : নাসিম

বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম প্রস্তাবিত বাজেটকে বাংলাদেশের ...