আওয়ামী লীগ জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভিশন ২০৩০ নিয়ে আওয়ামী লীগ জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। আওয়ামী লীগ নেতারা বিষয়টির কনটেন্টে যাচ্ছেন না। তারা আমাদের প্রশ্নগুলোর কোনো জবাব দিচ্ছেন না। সরাসরি একে বাতিল করে দিচ্ছেন। তারা বলেছে, আমরা তাদের অনুসরণ করছি। এর মধ্যে দিয়ে জনগণকে তারা বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে।

আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে ২০ দলের শরিক বাংলাদেশ লেবার পার্টির আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া জাতিকে একটি স্বপ্ন দেখিয়েছেন, যাকে আমরা ভিশন ২০৩০ বলেছি। অর্থাৎ ২০৩০ সালে তিনি বা তার দল বাংলাদেশকে কী রকম দেখতে চান, তার একটি রূপরেখা দেওয়া হয়েছে। ‘

মির্জা ফখরুল বলেন, ‘আমরা পরিষ্কার বলেছি যে ভিশন ২০৩০ দেওয়া হয়েছে, এটি একটি স্বপ্ন, প্রস্তাব। যদি আমরা জনগণের ভোটে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাই, তখন কাজগুলো কীভাবে করব, কত দূর পর্যন্ত কাজ হতে পারে তার একটি পরিকল্পনা দেওয়া হয়েছে। এর ওপর আলোচনা হতে পারে। কিছু সংযোজন হতে পারে, কিছু বাতিলও হতে পারে। কিন্তু এ নিয়ে আওয়ামী লীগ কোনো আলোচনায় না গিয়ে সরাসরি একে বাতিল করে দিচ্ছে এবং কুতর্ক করছে। ‘

বাংলাদেশ লেবার পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, ন্যাশনাল পিপলস পার্টির একাংশের (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।

Check Also

ইভিএমে ডিজিটাল কারচুপির শঙ্কা!

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারে আপত্তি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) …