ইমরুল নটআউট ৯২

নিউজিল্যান্ড সফরে প্রথম টেস্টে ইনজুরিতে পড়ায় সিরিজের মাঝ পথে দেশে ফিরে আসতে হয়েছিলো ইমরুল কায়সকে। ন্যাশনাল ক্রিকেট লিগে ব্যাট হাতে নিজেকে প্রমাণ করে শ্রীলঙ্কায় দলের সাথে যোগ দেন বাঁ-হাতি এই ওপেনার। লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের শততম টেস্ট ও একটি টি-টোয়েন্টিতে মাঠে নামলেও খেলা হয়নি ওয়ানডে সিরিজে।

তবে দলের নিয়মিত ওপেনার তামিম ইকবালের ইনজুরিতে সুযোগ পেয়ে যান দুটি প্রস্তুতি ম্যাচেই। সুযোগ পেয়েই সেই সুযোগকে বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন ইমরুল। দুই ম্যাচেই হেসেছে ইমরুলের ব্যাট। প্রথম ম্যাচে ডিউক অব নরফোকের বিপক্ষে ৪৪ রান করে থামলেও সাসেক্সের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ৭৮ বলে ১২ চার ও এক ছয়ে খেলেছেন ৯২ রানের অপরাজিত ইনিংস।

কন্ডিশনিং ক্যাম্পের অংশ হিসেবে শুক্রবার দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে সাসেক্সের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। হোভের সেন্ট্রাল ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরে যান ওপেনার সৌম্য সরকার। তবে সাব্বির রহমানকে সাথে নিয়ে দলকে টেনে নেন ইমরুল কায়েস।

সাব্বির ব্যক্তিগত ৫২ করে ফিরে গেলেও নিজের ইনিংস আরও লম্বা করেন বাঁ-হাতি এই ওপেনার। শেষ পর্যন্ত তার ব্যাট থেকে আসে ৯২ রান। সতীর্থদের ব্যাট করার সুযোগ করে দিতে ৯২ রানের পর সেচ্ছায় অবসরে যান ইমরুল। তার পরিবর্তে ব্যাটিংয়ে নামেন মোসাদ্দেক হোসেন সৈকত।

৯২ রানের ইনিংস খেলে দলকে বড় সংগ্রহের ভীত গড়ে দেন ইমরুল। শেষ দিকে মেহেদী হাসান মিরাজের অপরাজিত ৬০ ও মুশফিকুর রহিমের ৪০ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভার শেষে নয় উইকেট হারিয়ে ৩১৪ রানের দলীয় সংগ্রহ পায় লাল-সবুজ জার্সিধারীরা।

দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অনুপস্থিতিতে এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। প্রথম প্রস্তুতি ম্যাচেও ডিউক অব নরফোকের বিপক্ষে বাংলাদেশকে তিনি নেতৃত্ব দিয়েছিলেন। আগের প্রস্তুতি ম্যাচেও বড় সংগ্রহ গড়েছিলো বাংলাদেশ। ডিউক অব নরফোকের বিপক্ষে সাত উইকেটে ৩৪৫ রান তুলেছিলো মুশফিক-মিরাজরা।

সাসেক্সে দশ দিনের প্রস্তুতি ক্যাম্প শেষে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামী সাত মে আয়ারল্যান্ড যাবে বাংলাদেশ। সেখানেও একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ শেষে আয়ারল্যান্ড থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে আবারও ইংল্যান্ড আসবে মাশরাফি বাহিনী। চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ড।

x

Check Also

শাহরুখ-সালমানের সঙ্গে প্রথম অভিজ্ঞতার কথা শুনালেন আমির

বলিউডে খান মানেই শাহরুখ, সালমান, ও আমির খান। খান নামের আরো অভিনেতা থাকলেও খান নামের ...