আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে সমাবেশ করেছে শ্রমিক দল সৌদিআরব পশ্চিমাঞ্চল

মোহাম্মদ ফিরোজ, সৌদিআরব প্রতিনিধি :

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে জেদ্দাস্থ গুলাইল শ্রমিক দলের আয়োজনে ৪মে ষ্টার রেষ্টুরেন্ট হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গুলাইল শ্রমিক দলের আহ্বায়ক মকবুল হোসেন মৃধার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জসিম ও আবু নাঈম এর যৌথ পরিচালনায় সভার প্রধান অতিথি ছিলেন সৌদিআরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আহাম্মেদ আলী মুকিব। প্রধান বক্তা ছিলেন বিএনপির আর এক কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব পশ্চিমাঞ্চল বিএনপির প্রধান উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান। বিশেষ অতিথি শ্রমিক দল সৌদিআরব পশ্চিমাঞ্চল এর সভাপতি শাহ আলম, কেফায়েত উল্লাহ, মনিরুজ্জামান তফন, আব্দুল মান্নান, সাইদুল ইসলাম সাইদ, গিয়াস উদ্দীন, আবুল খায়ের আশিক, বাহার উদ্দিন বাদল।

এছাড়াও সভায় বিশেষ অতিথি শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি আতিকুর রহমান শিপন, নজরুল তালুকদার, আতিকুর রহমান, সুমন, মোবারক হোসেন, ওয়াসিম সহ প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, কেন্দ্রের নির্দেশ মেনে যেখানে সফল রাষ্ট্র নায়ক শহীদ জিয়াউর রহমান, দেশনেত্রী খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার তারেক রহমানের ছবি খচিত ব্যানার রয়েছে, সেখানেই জাতীয়তাবাদী সকল সমর্থককে দল, দেশ ও জাতির জন্য কাজ করে যেতে হবে।

এসময় সভার প্রধান বক্তা আলহাজ্ব আব্দুর রহমান বলেন, শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের সংগ্রামে সৃষ্টি হয়েছে এই শ্রমিক দিবস, তেমনি একদিন দেশের সাধারণ মানুষের অধিকার আদায়ে সংগ্রামী জাতীয়তাবাদী দলের বিজয় হবে। যারা নিজেদের ভুল বুঝতে চায় না, তাদের শিক্ষা যে কোন সময় যে কোন স্থানে হতে পারে তা কারো অজানা নয়। আর তা যদি নিজের মধ্যে হয় তবে তার অবসান ঘটিয়ে, দেশে বাকশালী সরকারকে হটিয়ে পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠা করতে প্রবাস থেকে ঝাপিয়ে পড়তে হবে।

আলোচনা সভায় বক্তারা আরও বলেন, শ্রমিকদের শ্রমের মূল্য এখনো যেমন যর্থাথ আদায় হয় না, তেমনি দেশ স্বাধীন হলেও দেশের স্বাধীনতার স্বাদ সাধারণ মানুষ এখনো পাচ্ছে না।

x

Check Also

বাংলাদেশে ক্ষমতায় থাকবে মুক্তিযুদ্ধের চেতনার দল

  বাংলাদেশে ক্ষমতায় থাকবে মুক্তিযুদ্ধের চেতনার দল এবং বিরোধী দলেও থাকতে হবে মুক্তিযুদ্ধের চেতনার দল। ...