সাইবার অপরাধী ও জঙ্গি-সন্ত্রাসীদের থেকে গণমাধ্যমকে সুরক্ষা দিতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ : ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কলেছেন, সাইবার অপরাধী ও জঙ্গি-সন্ত্রাসীদের থেকে গণমাধ্যমকে সুরক্ষা দিতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।
তিনি বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে ‘বাংলাদেশে মুক্ত গণমাধ্যমের বর্তমান চিত্র’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জাতীয় প্রেসক্লাব এ সেমিনারের আয়োজন করে।
গণমাধ্যমকে ‘জাতির বিবেক নির্মাতা’ হিসেবে অভিহিত করে হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশে গণমাধ্যম মুক্ত, সাংবাদিকরাও স্বাধীনভাবে কাজ করছে।
তথ্যমন্ত্রী গণমাধ্যম বিষয়ে এমনেস্টি ইন্টারন্যাশনাল ও রিপোর্টার্স স্যান্স ফ্রন্টিয়ার্সের প্রকাশিত প্রতিবেদন ও সূচকের সমালোচনা করে বলেন,এতে বাংলাদেশকে যেভাবে চিত্রায়িত করা হয়েছে, তা রাজনৈতিক উদ্দেশ্যমূলক। এ প্রতিবেদন তথ্যনির্ভর নয় বলেও তিনি জানান।
জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমীমা হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান এবং জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বক্তৃতা করেন। দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত এ অনুষ্ঠান সঞ্চালনা করেন।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল। সুইডেনের গবেষণা সংস্থা ফোজো-মিডিয়া ইনস্টিটিউটের সহায়তায় জাতীয় প্রেসক্লাব এ সেমিনার আয়োজন করে।

x

Check Also

‘এ নির্বাচনে কমিশনের ব্যর্থতা রয়েছে’ : ফখরুল

‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে সরকার জিততে পারবে না বলেই স্থগিত করা হয়েছে’ -এমন ...