ড. ওয়াজেদ মিয়ার ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ও পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮ম মৃত্যুবার্ষিকী আগামী ৯ মে। এ উপলক্ষে ড. ওয়াজেদ স্মৃতি সংসদ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।
গতকাল রাতে নগরীর প্রেসক্লাবস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে ড. ওয়াজেদ স্মৃতি সংসদের সহ-সভাপতি ও শিল্পপতি একেএম মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত এক সভায় দিবসটি পালনের জন্য দিনব্যাপী কর্মসূচি চুড়ান্ত করা হয়।
ড. ওয়াজেদ স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক সাইফুল ইসলাম জাহাঙ্গীর জানান, কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ৯টায় ড. ওয়াজেদ মিয়ার পৈতৃক নিবাস পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে তাঁর কবরে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ।
এ উপলক্ষে আছর নামাজের পর নগরীর কেরামতিয়া মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। এতে ড. ওয়াজেদ মিয়ার রুহের মাগফিরাত কামনার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ পুতুল ও তাঁদের পরিবারের অন্যান্য সদস্যদের জন্য বিশেষ দোয়া করা হবে।
জাহাঙ্গীর জানান, নগরীর শিল্পকলা একাডেমী মিলনায়তনে ড. ওয়াজেদ স্মৃতি সংসদের সভাপতি অধ্যাপক ড. হামিদুল হক খন্দকারের সভাপতিত্বে সন্ধ্যা সাড়ে ৭টায় ড. ওয়াজেদের উপর একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
এছাড়া এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে জেলা আওয়ামী লীগ মিলাদ মাহফিল ও আলোচনা সভার কর্মসূচি গ্রহণ করেছে।
আওয়ামী লীগ কার্যালয়ে মিলাদ মাহফিল ও ওয়াজেদ মিয়ার জীবন ও কর্ম বিষয়ক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
ড. ওয়াজেদ মিয়া ফাউন্ডেশন ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ও ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

x

Check Also

ঈদে মিলাদুন্নবী (দঃ)হচ্ছে মুসলিম মিল্লাতের ঐক্যের প্রতীক,সূফি মিজান

হোসেন বাবলা:১৯নভেম্বর বন্দর নগরীতে নগর গাউছিয়া কমিটির উদ্যোগে পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে স্বাগত জানিয়ে ...